পররাষ্ট্র ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ চায় বিএনপি

প্রকাশঃ জুন ২২, ২০১৫ সময়ঃ ২:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৮ অপরাহ্ণ

স্টাফ রিপোর্ট :

বিজিবি নায়েক রাজ্জাকের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী আর গম কেলেঙ্কারির জন্য খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের পদত্যাগ চেয়েছে বিএনপি।ripon

সোমবার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মুখপাত্রের দায়িত্বে থাকা ড. আসাদুজ্জামান রিপন এ দাবি করেন।

পররাষ্ট্রমন্ত্রী এইচ এম মাহমুদ আলীর পদত্যাগ চেয়ে আসাদুজ্জামান রিপন বলেন, বিজিবি নায়েক রাজ্জাকের বিষয়ে মায়ানমার সরকার ও কূটনীতিকদের সঙ্গে আপনার কী কথা হয়েছে, তা জনগণকে জানান। যদি তাকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে কোনো অগ্রগতি করতে না পারেন, ফিরিয়ে আনতে ব্যর্থ হলে পদত্যাগ করুন।

তিনি বলেন, বিজিবির নায়েক রাজ্জাক পাঁচ দিন ধরে মায়ানমারে আটক আছেন। বিজিবি প্রধান এম এ আজিজ বিরোধীদলের আন্দোলনের সময়ে রাজনৈতিক নেতাদের মতো বক্তব্য দিয়েছেন; যা ছিল অনাকাঙ্ক্ষিত। তার পোশাকের সঙ্গে একেবারেই যায় না। এখন আপনার  অবস্থান জানতে চাই। আপনার সঙ্গে বিজিপির কী আলোচনা হয়েছে, তা জনগণকে জানান।

অপরদিকে, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামকে নিয়ের ড. আসাদুজ্জামান রিপন দেশের গুদামে পর্যাপ্ত গম থাকার পরও বিভিন্ন দেশ থেকে পচা, পোকায় খাওয়া অনুপোযোগী গম কেনার তদন্ত দাবি করেন। আর তদন্ত চলাকালে মন্ত্রীকে অবশ্যই সাময়িকভাবে তার পদ থেকে সরে দাঁড়াতে হবে।

ড. রিপন বলেন, ‘পর্যাপ্ত গম গুদামে মজুদ থাকা সত্ত্বেও শাসক শ্রেণীর নেতাকর্মীদের লাভবান করতে ব্রাজিল থেকে পঁচা গম আমদানি করা হয়েছে। এসব নায়কদের আইনের আওতায় আনা উচিত।

প্রতিক্ষণ/এডি/ফাহিম

 


আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G