পশু পাখির বিরল প্রেম!

প্রকাশঃ জুন ১০, ২০১৫ সময়ঃ ৮:৩০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৩ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

strange-story-রেক্স নামের যে কুকরটি একসময় খেতেই চাইতো না। তাকে খাওয়াতে পাক্কা দুজন লোক লাগতো। জোরাজুরি করেই তাকে খাবার খাওয়াতে হতো। কিন্তু যেদিন জার্মান শেপার্ড জাতের কুকুরটির আশ্রয়কেন্দ্রে গেরালডিন নামের রাজহংসী এলো সেদিনই সব বদলে গেল।

পশুকেন্দ্রের মালিক পিউরিটন হর্স ভেবেছিলেন, এই বুঝি রেক্স হংসীটির টুটি কামড়ে ধরে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে মুহূর্তের মধ্যে দুজনের মধ্যে ভাব জমে উঠলো।

এখন দুজন একসঙ্গেই সারা দিন ঘুরে বেড়ায়। রাতে রেক্সের সঙ্গেই ঘুমায় গেরালডিন।দুটি ভিন্ন জাতের পশু ও পাখির মধ্যে কীভাবে বন্ধুত্ব হলো তা ভেবে পান না পশুকেন্দ্রের কর্মচারীরা।

ইংল্যান্ডের ওই পশু আশ্রয়কেন্দ্রের কর্মচারী শেইলা ব্রিসলিন বলেন, ওরা দুজন দুজনকে এতো ভালবাসে যে দেখতে মজাই লাগে।সারাদিন দুজন একসঙ্গে ঘুরে বেড়ায়।

তিনি বলেন, এমনিতে রেক্স খুব রাগী স্বভাবের কুকুর। এখনো যদি ওর সামনে দিয়ে কোনো পাখি হেঁটে যায় ও ধরে  খেয়ে ফেলবে। কিন্তু গেরালডিনের কথা আলাদা।

রেক্স-গেরালডিন সম্পর্ক সম্পর্কে ব্রিসলিন আরো বলেন,‘ ১৯৯৭ সাল থেকে আমি এখানে পশু উদ্ধারের কাজ করছি। পশুদের নানা অদ্ভূত আচরণ দেখে আমি অভ্যস্ত। কিন্তু কুকুর আর পাখির মধ্যে এ ধরণের প্রেমের সম্পর্ক এর আগে আমি দেখিনি।

প্রতিক্ষণ/এডি/জহির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G