পৃথিবীর যত অদ্ভুত ও মজার চাকরি

প্রকাশঃ নভেম্বর ২৪, ২০১৫ সময়ঃ ৮:০৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৯ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

job (2)পৃথিবীতে এমন অদ্ভুত কিছু চাকরি আছে যাকে আপনি চাকরি হিসাবে ভাবতেই পারবেন না৷অথচ অনেক মানুষের বেঁচে থাকার রসদ যোগাচ্ছে এই চাকরিগুলি৷ একবার দেখে নিন সেসব মজার ও অদ্ভুত পেশাগুলোকে।

প্রফেশনাল পুশার

jobট্রেনে-বাসে চলতে গেলে এই কথাটি প্রায়ই কানে আসে ‘দাদা ধাক্কা দেবেন না’। কিন্তু আপনি কি জানেন, এই ধাক্কা দেয়ার কাজটি কারো কারো পেশা হতে পারে। জাপান ও নিউইয়র্ক সিটিতে রেলস্টেশনে ভিড়ের সময় প্রফেশনাল পুশাররা ধাক্কা দিয়ে ট্রেনের ভিতর লোক ঢুকাতে সাহায্য করে। আগে এটি স্টুডেন্টদের জন্য পার্টটাইম চাকরি ছিল। এখন এটি ফুল টাইম চাকরি হিসেবে অনেকেই বেছে নিচ্ছে।

বমি পরিষ্কারের চাকরি

job (3)ছোটদের বিভিন্ন পার্কে নানা ধরনের রাইড থাকে। আতঙ্ক থাকা সত্ত্বেও এসব রাইডে চড়ার লোভ সামলাতে পারে না অনেকে। এরমধ্যে এমন কিছু রাইড আছে যাতে চড়ে বমি হয় না এমন মানুষ কমই আছে। শুনলে অবাক হবেন সেসব বমি পরিষ্কারের কাজটি করে কেউ কেউ তার জীবিকা অর্জন করছে। তাদের শুধু পার্কের বমি পরিষ্কারের জন্যই রাখা হয়। আর তারা কোনোরকম অস্বস্তিবোধ ছাড়াই কাজটি করে থাকে।

ডিওডোরেন্ট টেস্টার

job (4)অন্যের শরীরের ডিওডোরেন্টের গন্ধ পরীক্ষা করতে এ পেশার মানুষদের দিনের পুরো সময় কাটে। কোন ফ্লেভারটি আমার, আপনার জন্য ভালো হবে এটা তারাই বাছাই করেন। ডিওডোরেন্টের গন্ধ সবচেয়ে বেশি বোঝা যায় বগল আর গলায়। তাই এই বিষয়ে পেশাদার পরীক্ষককে মূলত বগলের গন্ধই বেশি শুঁকতে হয়। একবার পরীক্ষককে শুঁকতে হয় বগলের দুর্গন্ধ থাকা অবস্থায়, তারপর শুঁকতে হয় সেন্ট না দিয়ে সাধারণ গন্ধ, একেবারে শেষে সেন্ট বা পারফিউম লাগানোর পর সুগন্ধে ভরা বগলের গন্ধ। এরপরই পরীক্ষক কোম্পানিকে রিপোর্টে লেখেন সেই বিশেষ সেন্ট বা ডিওডোরেন্টের পারফরম্যান্স, ভাল দিক- খারাপ দিক, বাজারে কতটা চলবে, সেসব বিষয়ে।
লাইনে দাঁড়ানোর চাকরি

job (5)

শুনে অবাক লাগলেও কথাটা সত্য। তাছাড়া লাইনে দাঁড়িয়ে থাকতে ভাল লাগে কার? তখন খুব করে মনে হয় যদি একটা লোক পাওয়া যেত দাঁড়ানোর জন্য! হ্যাঁ, তেমন লোকও আছে। আর জাপানে এই প্রফেশনের চাহিদা খুব বেশি৷ কিছু মানুষ আপনার হয়ে লম্বা লাইনে দাড়িয়ে থাকবেন ঘন্টার পর ঘন্টা৷ তার পরিবর্তে আপনাকে শুধু টাকা দিতে হবে তাদের৷

ঘুমানোর চাকরি

job (6)শুনতে অদ্ভুত লাগলেও এমন চাকরিও রয়েছে৷ ঘুমিয়ে ঘুমিয়েই টাকা রোজগার করা সম্ভব৷ বিজ্ঞানীরা যখন কোনো ঘুমের ওষুধ বা ঘুম সংক্রান্ত কোনো বিষয় নিয়ে গবেষণা করেন তখন কিছু মানুষকে টাকার পরিবর্তে ওই ওষুধ বা গবেষণায় কাজে লাগানো হয়৷ ঘুমের পরিবর্তেই তারা পাচ্ছেন টাকা৷

 

প্রতিক্ষণ/এডি/ডিএইচ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G