পৌর নির্বাচনে সিদ্ধান্ত দিবেন খালেদা

প্রকাশঃ নভেম্বর ২৬, ২০১৫ সময়ঃ ৯:৫৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

khaleda jiyaপৌরসভা নির্বাচনে অংশ গ্রহণ বিষয়ে দলের শীর্ষ নেতারা নিজেদের মতামত তুলে ধরে চুড়ান্ত সিদ্ধান্ত নিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর দায়িত্ব দিয়েছেন।নেতাদের মতামত মুল্যায়ন করে দ্রুতই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিবেন তিনি।

বুধবার রাতে গুলশানে বিএনপি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, ‘পৌর নির্বাচন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। শীর্ষ নেতারা নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে পক্ষে বিপক্ষে তাদের মতামত তুলে ধরেছেন। এতে কোনো সিদ্ধান্ত হয়নি। এই নির্বাচনে অংশ নেওয়া না নেওয়া নিয়ে কর্মকৌশল দলের চেয়ারপারসনের ওপর অর্পণ করা হয়েছে।

কবে নাগাদ সিদ্ধান্ত জানানো হবে-এমন প্রশ্নের জবাবে রিপন বলেন, ‘তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দেয়ার সময় শুরু হয়ে গেছে। এখনও কিছুদিন বাকি আছে। নি:সন্দেহে মনোনয়নপত্র জমার শেষ দিনের আগেই দলের চেয়ারপারসন তার সিদ্ধান্ত জানাবেন।’

রাত ৯টায় গুলশানের কার্যালয় এই বৈঠক হয়। দেড় ঘন্টা স্থায়ী বৈঠকে আসন্ন পৌর নির্বাচন, রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক কার্যক্রম, জাতীয় কাউন্সিল, দলের পূনর্গঠন আলোচনা হয়।

বিএনপির মুখপাত্র বলেন, ‘পৌর নির্বাচনের পক্ষে-বিপক্ষে নেতৃবৃন্দ তাদের মতামত দিয়েছেন। চেয়ারপারসন নেতৃবৃন্দের কথা মনোযোগ সহকারে শুনেছেন। তিনি মতামত মুল্যায়ন করে সিদ্ধান্ত জানাবেন। পরে সিদ্ধান্ত গণমাধ্যমে জানানো হবে।’

‘নির্বাচন কমিশন ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। এর ঠিক দুই দিন পরই ২ জানুয়ারি দেশের প্রায় ৫০ লাখ ভোটার নতুন করে অন্তর্ভুক্ত হওয়ার কথা। এসব বিষয়গুলো সিনিয়র নেতারা আলোচনায় তুলে ধরেছেন,’ বলেও জানান রিপন।

বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জে (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায় প্রমূখ।

প্রতিক্ষণ/এডি/জেডএমলি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G