বিবৃতি জাল করিনি: খালেদার সাবেক উপদেষ্টা

প্রকাশঃ জানুয়ারি ১৭, ২০১৫ সময়ঃ ১:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৮ অপরাহ্ণ

khaleda advisorনিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

নিউ ইয়র্ক: মার্কিন ছয় কংগ্রেস সদস্যের স্বাক্ষর জাল ও ভুয়া বিবৃতি প্রদানের ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত ডা. মুজিবুর রহমান মজুমদার।

তিনি বলেছেন, এ ঘটনায় তিনি কোনোভাবেই সম্পৃক্ত ছিলেন না। অথচ তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি জানান, কেন্দ্রীয় কার্যালয় কিংবা নেত্রীর কাছ থেকে এখন পর্যন্ত তিনি কোনো চিঠিও পাননি। তবে নিউ ইয়র্কে চিকিৎসারত বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা এ বিষয়টি অবহিত করেছেন বলে তিনি উল্লেখ করেন।

আমেরিকার স্থানীয় সময় গত বৃহস্পতিবার জ্যাকসন হাইটসের একটি রেস্তোঁরায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

সংবাদ সম্মেলনে ডা. মুজিবুর রহমানের লিখিত বক্তব্যের বিষয় ভিন্ন থাকলেও প্রায় সব সাংবাদিকই ঘুরেফিরে কংগ্রেস সদস্যের স্বাক্ষর জাল ও ভুয়া বিবৃতির প্রসঙ্গ টেনে আনেন। উত্তরে তিনি সাংবাদিকদের বলেন, ঘটনাটি শোনার পর তিনি ইমেইলে চেয়ারপারসন, কেন্দ্রীয় কার্যালয় এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অবহিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনায় জড়িত ব্যক্তি দলের কর্মী বা যেই হোক নিঃসন্দেহে এটি একটি নিন্দনীয় কাজ। এতে দলের সঙ্গে দেশেরও ভাবমুর্তি ক্ষুণ্ন হয়েছে। সাংবাদিকদের প্রশ্নবানে তিনি বারবার উক্ত ঘটনার সাথে নিজের জড়িত থাকার ঘটনাকে অস্বীকার করেছেন।

চেয়ারপারসনের অপর আরেক সাবেক বিশেষ উপদেষ্টা ও বৈদেশিক দূত জাহিদ এফ. সরদার সাদীর সম্পৃক্ততার কথা সরাসরি স্বীকার না করলেও তার কথার কৌশলে তা স্পষ্ট হয়েছে যে উক্ত ঘটনায় একমাত্র জাহিদ এফ. সরদার সাদীই জড়িত।

সাংবাদিকদের দেয়া একটি প্রতিবাদ লিপিতে তিনি কোথাও কংগ্রেস সদস্যের স্বাক্ষর জাল ও ভুয়া বিবৃতির প্রসঙ্গ আনেননি। তিনি এ প্রতিবাদলিপিতে বলেন, মানুষের মৌলিক কিংবা সাংবিধানিক অধিকার কোনো কিছুরই তোয়াক্কা করছে না স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার। দেশের সর্বত্র আইন শৃংখলা রক্ষার নামে ঠ্যাঙ্গার বাহিনী দিয়ে নারকীয় তাণ্ডব চালাচ্ছে।

তিনি উল্লেখ করেন, সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করেই ক্ষ্যান্ত হননি, তার ওপর পিপার স্প্রে নিক্ষেপ করে তাকে হত্যা করার চেষ্টা করেছে। মানুষকে নির্বিচারে পাখির মতো গুলি করে মারা হচ্ছে। নিরস্ত্র মানুষকে অকারণে আটক করে রাজনৈতিক কর্মী বলে রিমান্ডে নিয়ে হয়রানি করছে।

তিনি দেশনেত্রী খালেদা জিয়ার উপদেষ্টা সাবিহ উদ্দিনের গাড়ি আগুন দিয়ে পোড়ানো, সাবেক পররাষ্ট্র সচিব রিয়াজ রহমানকে গুলি করে আহত এবং যুবদলনেতা মোরশেদ আলমকে গুলি করে হত্যার ঘটনার তীব্র নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ইলিয়াস আহমেদ মাষ্টার, প্রফেসর দেলোয়ার হোসেন, শামসুল ইসলাম মজনু, আব্বাস উদ্দিন দুলাল, আনোয়ার হোসেন, নিয়াজ আহমেদ জুয়েল, আব্দুস সবুর, সাইদুল হক, রকিব উদ্দিন দুলাল, আবুল বাশার, জাফর তালুকদার, শেখ শাহজাহান, সুরুজ্জামান, ওমর ফারুক, শফিকুল হক দুলাল, মুরসেদুল আলম চৌধুরী, আফসার উদ্দিন চৌধুরী, মিজানুল হক, ডা.মাহবুবুর রহমান,বদিউল আলম চৌধুরী, ডা. জাহিদ দেওয়ান শামীম ও শাহাদাৎ হোসেন রাজ প্রমুখ।

কংগ্রেস সদস্যের স্বাক্ষর জাল ও ভুয়া বিবৃতি প্রদানের ঘটনায় অভিযুক্ত জাহিদ এফ. সরদার সাদীকে বিএনপির এই গ্রুপে সব সময় দেখা গেলেও এ সংবাদ সম্মেলনে তাকে দেখা যায়নি।

প্রতিক্ষণ/এডি/আবিদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G