বিভিন্ন দেশে দেখা যাচ্ছে ভাসমান শহর(ভিডিও)

প্রকাশঃ অক্টোবর ২৭, ২০১৫ সময়ঃ ১২:৪৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

Flooting-cityপৃথিবীর অনেক দেশেই হুট করে মেঘের ওপরে শহর দেখা যাচ্ছে। যা মানুষকে তাজ্জব করে দিচ্ছে। প্রথমে এমন দৃশ্য দেখা যায় চীনের গুয়াংডং প্রদেশের ফরশ্যান শহরে।

আকাশে মেঘের উপর ভাসমান বিশাল শহর দেখে অবাক হয়ে যান শহরের বাসিন্দারা। কিন্তু কিছুক্ষণের মধ্যেই অদৃশ্য হয় ভৌতিক শহর। কিন্তু কয়েক দিন পর আবার একই রকম শূন্যে ভাসমান ঝাঁ-চকচকে শহর দেখে তাক লেগে যায় জিয়াংঝি প্রদেশের মানুষ। মেঘের উপর সারি সারি ভেসে থাকা বহুতলের ভিডিও রেকর্ড করেন বেশ কয়েকজন। আবারও হঠাত্‍ উধাও হয় অলৌকিক শহর। খবরটি ফলাও করে প্রকাশ করেছে চীনের সংবাদমাধ্যমগুলো।

শুধুমাত্র চীনে নয়। কিছুদিন আগে দক্ষিণ ইংল্যান্ডের উপকূলীয় এলাকাতেও একইভাবে একটি ভাসমান শহর দেখা গেছে বলে অনেকেই দাবি করেছেন।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, এই অদ্ভুত দৃশ্য আসলে মরীচিকা। পোশাকি নাম ফাটা মর্গানা। শুধু মেঘের উপরই নয়, এমন দৃশ্য গভীর সমুদ্রের বুকে বা জমির উপরও দেখা যায়। আবহাওয়া বিজ্ঞানীদের মতে, দৃষ্টি বিভ্রমের ফলে দূরের কোনও জিনিসের ছবি উল্টো ভাবে প্রতিফলনের জেরে এমন প্রতিচ্ছায়া সৃষ্টি হয়।

তাদের ব্যাখ্যা, বায়ুমণ্ডলের ভিতর দিয়ে যাওয়ার সময় তাপমাত্রার বিভেদের জেরে আলোকরশ্মির গতিপথ বেঁকে যায়। এর ফলে একসঙ্গে একাধিক ছবি একটির উপর অন্যটি চেপে বসে অনেক সময় আকাশে বহুতলের মতো অদ্ভুত দৃশ্য তৈরি হয়।

এদিকে মহাকাশ গবেষকরা দাবি করছেন, এমনটা ঘটা অস্বাভাবিক কিছুই নয় কারণ বহু হাজার বছর ধরে পজেটিভ এবং নেগেটিভ ইটিরা( এক্সট্রা টেরিস্ট্রিয়াল) পৃথিবীতে আছে আর তারা এমন শহর বানাতেই পারে। আর যদি তারা কখনও তাদের ক্ষমতা কিছুটা হালকা করে তখন এটা সাধারণ মানুষের চোখে পরাটাই স্বাভাবিক।

তবে অন্যরকম কথাও বলছেন অনেকেই। অনেকে বলছেন আন্তঃপৃথিবীর কোন শহরও হতে পারে। যেটার সম্ভবনাও তারা উড়িয়ে দিতে পারছে না।
প্রতিক্ষণ/এডি/এনজে


এরকম আরও কিছু খবর:

#  মাছ বৃষ্টি (ভিডিওসহ)
#  নোট পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদন!
#  অদ্ভুত যত আইন !
#  অজানা কিছু বিচিত্র তথ্য
#  ভয়ংকর ৫ নারী খুনি
#  পানির ওপর দিয়ে ১২৫ মিটার দৌড়! (ভিডিও সহ)
#  পানির নিচে কারাগার! (ভিডিওসহ)
#  রহস্যে ঘেরা “কালো টমেটো”
#  অতিমানবীয় ক্ষমতাসম্পন্ন সুপার সামুরাই(ভিডিও)
#  জাদু নাকি অন্য কিছু!! (ভিডিও সহ)

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G