বিশ্বের কিছু মৃত্যু সড়ক

প্রকাশঃ জুন ২৯, ২০১৫ সময়ঃ ৫:৫৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৩ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডট কম:

South-iungasa-Roadবিশ্বে এমন কিছু ভয়ানক রাস্তা রয়েছে যা দেখার পর আপনি নিজে দীর্ঘশ্বাস নিতে বাধ্য হবেন। প্রতিদিন এসব রাস্তা দিয়ে অসংখ্য মানুষ যাতায়াত করে এবং   এই পথে চলাচল করা যাত্রীর মৃত্যুর হার অন্যান্য এলাকার তুলনায় অনেক বেশি। আমাদের আজকের চিত্র-বিচিত্রে বিশ্বের কিছু ভয়ংকরতম রাস্তার কথা তুলে ধরা হলো।

১. দক্ষিণ ইউঙ্গাস রোড:

বলিভিয়াতে অবস্থিত মাত্র ৪৩ মেইল দীর্ঘ এই রাস্তাটি  ‘মৃত্যু সড়ক’ নামেই বেশি পরিচিত। আপনি হয়ত চিন্তা করছেন, এতো বিপদজনক হবার পরও মানুষ কেন এই সড়ক ব্যবহার করছে? কারণটি হচ্ছে ছোট ছোট গ্রামে পৌঁছানোর জন্য এই একটি মাত্র সড়ক রয়েছে। সেই গ্রামের বসবাসকারীদের তাই বাধ্য হয়েই এই সড়ক দিয়ে চলাচল করতে হয়। প্রতি বছর এখানে অসংখ্য ভয়ানক দুর্ঘটনা ঘটে এবং অনেক মানুষ মারা যান।

Atlantic-Sea-Road২. অ্যাটলান্টিক সাগর রোড:

অ্যাটলান্টিক সাগর রোড ৮.৩ কিলোমিটার দীর্ঘ এবং এতে যানবাহনে পার হতে ৩০ মিনিট সময় লাগে।  বিভিন্ন দ্বীপের উপর তৈরি করা রাস্তাটি ৮টি সেতুর সাথে সংযুক্ত করা হয়েছে। এখানে মাঝে মাঝে  সমুদ্রের পানির স্রোত সেতুর উপরে উঠে যায়।

Bitim-River-Bridge৩. ভিটিম রিভার সেতু:

সাইবেরিয়া ভিটিম রিভার সেতুটি মূলত একটি ক্রসিং পথ। এর দীর্ঘ ৬০০ মিটার  এবং উচ্চতা ১৫ মিটার। সম্পূর্ণ পথ ২০,১৮০ কিলোমিটার লম্বা । সেতুটি অত্যন্ত ভয়ানক একটি স্থান। বর্ষায় ও শীতকালে এটি আরও বেশি ভয়াবহ ও বিপদজনক হয়ে উঠে।

Istiyari-the-road-from-sayari৪. শায়ারি রাস্তা:

ভারতের শায়ারি থেকে ইস্তিয়ারি পর্যন্ত রাস্তা অত্যন্ত বিপদজনক যা  পাহাড় কেটে তৈরি করা হয়েছে। বর্ষাকালে রাস্তাটি কাঁদা-মাটি দিয়ে পরিপূর্ণ থাকে। তখন এই পথে গাড়ি বা ট্রাক চালানো অনেক কষ্টকর হয়ে উঠে।

The-Himalayan-Roads৫. হিমালয় রাস্তা:

পাহাড় পথে এই হিমালয়ের রাস্তা অনেক বেশি বিপদজনক। এই রাস্তা বিপদজনক রাইড হিসেবেও  পরিচিত। মাঝে মাঝে এই পথে বরফের বন্যা হয় এবং ঝর্ণা থেকে পানি পরে। যেহেতু ইট-পাথরের তৈরি অত্যন্ত সংকীর্ণ এ্ই পথটি মসৃণ নয়, তাই গাড়ি স্লিপ কেটে খাদে পরে যাবার সম্ভাবনা থাকে এবং চালককে সর্বদা সতর্ক অবস্থায় থাকতে হয়।

প্রতিক্ষণ/এডি/পাভেল

ভিডিওঃ


আরও যা পরতে পারেনঃ

# রেকর্ড ভাঙলেন মাহি

# ইফতারের পর বুক জ্বালায় করণীয়

# বিচ্ছেদের জন্য দায়ী অতিরিক্ত ভালবাসা!

# পৃথিবী থেকে মানুষ বিলুপ্তির ঘোষণা!

# কথা বলে হাতের আঙুলও!


আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G