ভোটগ্রহণ স্থগিত কয়েকটি কেন্দ্রে

প্রকাশঃ ডিসেম্বর ৩০, ২০১৫ সময়ঃ ১০:০৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

elecএ পর্যন্ত ৩১টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ভোটে কারচুপি করার অভিযোগে বা সংঘর্ষের ঘটনায় এসব কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভার দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। কেন্দ্র দুটি হলো- গাছবাড়িয়া স্কুল ও আফলাতুন কেন্দ্র। এছাড়া সীতাকুন্ডুতে একটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত।

কুমিল্লার বরুড়া পৌরসভার লতিফপুর ভোটকেন্দ্র থেকে ১২শ ব্যালট পেপার ছিনতাই করে নেওয়ার ঘটনায় ঐ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় ভোটগ্রহণ স্থগিত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুর নাহার নাজিম।

লতিফপুর ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার হারুন অর রশীদ বলেন, রাত আনুমানিক পৌনে ৩টার দিকে এক দল দুর্বৃত্ত ভোটকেন্দ্রের অফিসে প্রবেশ করে হুমকির মুখে ১২শ ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এ ঘটনায় সকালে উপজেলা রিটার্নিং অফিসারসহ স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তক্রমে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

মাদারীপুরের কালকিনি পৌরসভায় দুটি ভোটকেন্দ্রে নৌকা প্রতীকে ৫০৩টি ব্যালেটে সীল দেয়া ও ৮০০ ব্যালট নিখোঁজ হওয়ায় ভোটগ্রহণ স্থগিত করেছে রিটানিং কর্মকর্তা। এ প্রসঙ্গে রিটার্নি কর্মকর্তা আলাউদ্দিন মিয়া জানান, কালকিনি পৌরসভার কাস্টঘর সরকারি প্রাথমিক বিদ্যাললে ৮০০টি ব্যালট পাওয়া যায়নি এবং জোনারদন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫০৩টি ব্যালেটে নৌকা প্রতীকে সীল দেওয়া পাওয়া যায়। এই ঘটনায় দুটি কেন্দ্রের ভোগগ্রহণ স্থগিত করা হয়।

এছাড়া নির্বাচনী গোলযোগের অভিযোগে জামালপুর সদরের সিংহজানী বালিকা বিদ্যালয় কেন্দ্রে এবং সরিষাবাড়ীর বাঙালিপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বরগুনা পৌরসভার গগন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে সদর থানার ওসি, প্রিজাইডিং অফিসার এবং সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি ব্যালট বাক্স ভাঙচুরের ঘটনা ঘটে। সংঘর্ষের এই ঘটনায় কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া নোয়াখালীর চৌমুহনী পৌরসভার পাঁচটি ভোটকেন্দ্রে সাময়িকভাবে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G