ভোটাধিকার কেড়ে নিলে প্রতিক্রিয়া বিদেশেও ছড়িয়ে পড়বে

প্রকাশঃ অক্টোবর ২৩, ২০১৫ সময়ঃ ৭:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৩ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

amaz-uddin-ahmed20151023132919ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের মত স্থানীয় সরকার নির্বাচনেও যদি জোর করে জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়া হয় তবে এর প্রতিক্রিয়া এবার শুধু দেশে নয় বিদেশেও ছড়িয়ে পড়বে। যা সামলানোর ক্ষমতা এ সরকারের থাকবে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ।
শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত`সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী ও চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

এমাজউদ্দীন আহমদ বলেন, এই মুহূর্তে দেশে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি অবশ্যই সেই নির্বাচনে অংশগ্রহণ করবে। কারণ আমরা ফাঁকা মাঠে গোল দিতে দিব না। কিন্তু সুষ্ঠু নির্বাচনের নামে যদি দুই ডিসিসি নির্বাচনের মত কারচুপি হয় তবে এবারের প্রতিক্রিয়া শুধু দেশে নয় বিদেশেও ছড়িয়ে পড়বে। যা সামলানোর ক্ষমতা সরকারের নেই।

সাবেক এই  উপাচার্য বলেন, স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার অর্থই হল, অত্যন্ত চালাকি ও ধূর্ততার সঙ্গে কিভাবে জোর করে ভোট ছিনিয়ে নেয়া যায় তার অপকৌশল। ফ্যাসিবাদ, নাৎসিবাদ এগুলো টেম্পরারি। এরা কখনই স্থায়ী হতে পারে না। গুম, খুন, অপহরণ করে সরকার যে পাপ করেছে, এই পাপের প্রায়শ্চিত্ব আজ হোক বা কাল হোক করতেই হবে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জে. (অব.) সৈয়দ মো. ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সহ-সেচ্চাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/বিএ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G