মায়ার খালাসের রায় বাতিল

প্রকাশঃ জুন ২৪, ২০১৫ সময়ঃ ৩:৫৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে দুর্নীতির মামলায় হাইকোর্টের দেওয়া করে আপিল বিভাগের দেওয়া Mofazzal-Hossain-Chowdhurরায়ের লিখিত কপি প্রকাশিত হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির ওই মামলায় মায়াকে হাইকোর্টের দেওয়া খালাসের রায় গত ১৪ জুন বাতিল করেন আপিল বিভাগ।একইসঙ্গে নতুন করে হাইকোর্টে আপিল শুনানির নির্দেশও দেওয়া হয়। দুদকের আবেদন মঞ্জুর করে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের আপিল বেঞ্চ এ রায় দেন।

বুধবার লিখিত রায়টি প্রকাশিত হয়।

সর্বোচ্চ আদালতের এ রায়ের ফলে মায়ার মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদ থাকতে পারে না বলে মতামত দিয়েছেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

রায় প্রকাশের পর তিনি প্রতিক্ষণকে বলেন, আমার ব্যক্তিগত মতামত হচ্ছে, খালাসের রায় বাতিলের পর সংবিধানের ৬৬/২(গ) অনুচ্ছেদ অনুসারে তার (মায়া) মন্ত্রিত্ব ও সংসদ সদস্য পদ থাকতে পারে না। এটি একটি বিতর্কিত বিষয় এবং সংসদে এ নিয়ে আলোচনা হওয়া উচিত।

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় ২০১০ সালের ২৭ অক্টোবর আওয়ামী লীগের এ নেতার ১৩ বছরের কারাদণ্ড বাতিল করেছিলেন হাইকোর্ট।

২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত ১৩ বছরের কারাদণ্ড ও পাঁচ কোটি টাকা জরিমানা এবং তার প্রায় ছয় কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত ঘোষণা করে রায় দেন।

২০০৭ সালের ১৩ জুন দুদকের সহকারী পরিচালক নূরুল আলম সূত্রাপুর থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় তার বিরুদ্ধে ২৯ লাখ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়।

প্রতিক্ষণ/এডি/ফাহিম

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G