মির্জা ফখরুল বিপুল ভোটে জয়ী

প্রকাশঃ ডিসেম্বর ৩০, ২০১৮ সময়ঃ ৯:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৩ অপরাহ্ণ

বগুড়া-৬ (সদর) আসনে দেড় লক্ষাধিক ভোটের ব্যবধানে জয় পেয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই আসনের মোট ১৪১টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে ধানের শীষ প্রতীক নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেয়েছেন ২ লাখ ৫ হাজার ৯৮৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দশম জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ শরিক জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৩৯ হাজার ৯৬১ ভোট।

এর আগে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ চলাকালীন কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ১৯৯১ থেকে ২০০৮ সাল পর্যন্ত মির্জা ফখরুল ঠাকুরগাঁও-১ আসন থেকে নির্বাচিত করে মাত্র একবার বিজয়ী হলেন। এবার তিনি ঠাকুরগাঁও-১ আসনের পাশাপাশি বগুড়া-৬ আসনে নির্বাচনে অংশ নেন। সেখান থেকেই বিজয়ী হলেন তিনি।

প্রসঙ্গত, ১৯৯১ সালে ৫ম জাতীয় সংসদ নির্বাচনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তৎকালীন আওয়ামী লীগ নেতা খাদেমুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছিলেন ৩৬ হাজার ৪০৬ ভোট। ওইবার খাদেমুল ইসলাম ৫৭ হাজার ৫৩৫ ভোট পেয়ে নির্বাচিত হন।

১৯৯৬ সালে অনুষ্ঠিত ৭ম জাতীয় সংসদ নির্বাচনে পেয়েছিলেন ৫৮ হাজার ৩৬৯ ভোট। সেবারও খাদেমুল ইসলাম ৬২ হাজার ৭০৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

২০০১ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৩৪ হাজার ৯১০ পেয়ে বিজয়ী হয়েছিলেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রমেশ চন্দ্র সেন সেবার পেয়েছিলেন ৯৬ হাজার ৯৪৮ ভোট।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

September 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
20G