মুখের দাগ দূর করুন সহজেই

প্রকাশঃ জানুয়ারি ২১, ২০১৬ সময়ঃ ২:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০৫ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

ererwerশীতে আবহাওয়ার শুষ্কতা আর ধুলোবালির উপদ্রব বেড়ে যায়। সেই সাথে ব্রণ, ব্ল্যাক হেডস, হোয়াইট হেডসসহ ত্বকে দাগ সৃষ্টিকারী উপাদানেরও অভাব থাকে না। এ ধরনের সমস্যায় নারী-পুরুষ উভয়ে ভুগে থাকেন। এসব কারণে মুখে দেখা দেয় ছোপ ছোপ কালো দাগ। দাগের অস্বস্তি নিয়ে না ঘুরে তাড়িয়ে দিতে পারেন খুব সহজে। মাত্র তিন প্যাকেই মুখের দাগ দূর হবে সহজে। চলুন জেনে নিই এ সম্পর্কেঃ

টক দই

টক দই ত্বকের কালো দাগ হালকা করে প্রাকৃতিকভাবে। কালো দাগের ওপর টক দই লাগিয়ে শুকানোর জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে চাইলে রাতে ঘুমাতে যাওয়ার আগে টক দই কালো দাগের ওপর লাগিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেললেই হবে। এছাড়া ১ টেবিল চামচ টক দই, ২ টেবিল চামচ ওটমিল গুঁড়া এবং ১ চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করে নিতে পারেন। তারপর এটি মুখে লাগিয়ে শুকিয়ে নিন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই চর্চাটি সপ্তাহে একবার করাই যথেষ্ট।

আলু ও মধুর প্যাক

একটি ছোট আলু কুচির সঙ্গে মধু মেশান। আলু কুচি এবং মধুর প্যাকটি মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করতে হবে। বেশি কালো জায়গায় এক টুকরো আলু নিয়ে ঘষে নিন। কয়েকদিনের পরিচর্যায় দেখবেন কালো দাগ একদম দূর হয়ে গেছে। কালো দাগের স্থানে আলুর রসও লাগাতে পারেন।

লেবু প্যাক

মুখের কালো দাগ দূর করতে কার্যকরী একটি উপাদান লেবু রস। লেবুতে থাকা ভিটামিন সি এবং প্রাকৃতিক ব্লিচিং উপাদান আপনার ত্বকের কালো দাগ দূর করে থাকে। লেবুর রসের সঙ্গে সামান্য গোলাপ পানি মিশিয়ে একটি তুলার বল ভিজিয়ে নিন। এবার মুখে লাগিয়ে কালো দাগের ওপর আলতো করে ঘষুণ। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। একাধারে দুই সপ্তাহ ব্যবহার করলে দেখবেন কালো দাগ দূর হয়ে গেছে।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G