মেডিকেলে পুনরায় পরীক্ষার দাবি বিএনপির

প্রকাশঃ সেপ্টেম্বর ২০, ২০১৫ সময়ঃ ২:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

bnpসম্প্রতি অনুষ্ঠেয় মেডিকেলে ভর্তি পরীক্ষাকে জাল পরীক্ষা আখ্যায়িত করে এই পরীক্ষার ফলাফল বাতিলের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। পাশাপাশি সুষ্ঠুভাবে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছে দলটি। রোববার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রিয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।

রিপন বলেন, গত পরশু (শুক্রবার) মেডিকেল কলেজে ভর্তির জন্য পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সেই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযাগ উঠলেও সরকার তা অস্বীকার করছে। অথচ এ অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহকারী পরিচালকসহ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি প্রশ্ন করে বলেন, প্রশ্নপত্র যদি ফাঁস নাই হতো তাহলে কেন ইউজিসির মতো একটি রাষ্ট্রায়াত্ব জাতীয় প্রতিষ্ঠানের কর্মকর্তাকে র্যাব গ্রেফতার করলো?

তিনি বলেন, অন্য কোনো দেশে হলে ওই দিনই লজ্জায় স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করতেন। কিন্তু আমাদের দেশে সে নজির নেই। বরং বিরোধী দল থেকে কোনো মন্ত্রীর পদত্যাগের দাবি করা হলে সংশ্লিষ্ট মন্ত্রীর মন্ত্রীত্ব আরো পোক্ত হয়। সরকার মনে করে বিরোধী দলের দাবির প্রেক্ষিতে মন্ত্রীত্ব চলে গেছে এতে বিরাধী দলের দাবিকেই প্রতিষ্ঠিত করা হবে।

রিপন বলেন, ছাত্র-ছাত্রীদের দাবিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সরকার একগুয়েমির পরিচয় দিয়েছে। তাদের আন্দােলনে বিএনপির নৈতিক সমর্থন থাকবে।

মেডিকেলের ভর্তি পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবি পুনব্যক্ত করে বিএনপি এ মুখপাত্র বলেন, দেশটা গোল্লায় যাচ্ছে। সরকার কোন কিছুই সিস্টেম মতো চালাতে পারছে না। সব কিছুতেই তারা ব্যর্থ হচ্ছে।

তিনি আরো বলেন, এমনিতেই দেশটা তারা লুটেপুটে খাচ্ছে। এখন কোরবানীর হাট বাজারও আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নামে ইজারা দেয়া হচ্ছে। তারা আগের তুলনায় দিগুণ-তিনগুণ চাঁদা আদায় করছে। জনগণের দুর্ভোগ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

তিনি বলেন, আগে বিভিন্ন ধরনের ছিনতাই ডাকাতির কথা শোনা গেলেও এখন সারাদেশে গরু ছিনতাইয়ের ঘটনা ঘটছে। পুলিশের পক্ষে বলা হয়েছে যত্রতত্র পশুর হাট বসবে না। পুলিশের এই কথাটাকে পুঁজি করে যত্রতত্র গরু নিয়ে যেতে বাধা দিচ্ছে যুবলীগ ও ছাত্রলীগ। শাসকদলের লোকেরা বেআইনিভাবে আইন প্রয়োগ করছে।

টাঙ্গাইলের কালিহাটিতে মা ও ছেলেকে নির্যাতন ও পুলিশের গুলিতে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে রিপন বলেন, দেশের ল অ্যান্ড অর্ডার সিচুয়েশন কতটা খারাপ হলে এ রকম ঘটনা ঘটতে পারে। মানুষ কতটা অসহিঞ্চু হয়ে গেলে এত বড় পাশবিক ঘটনা ঘটাতে পারে। গত ৪৫ বছরে আমরা এ ধরনের ঘটনার কথা শুনিনি। এ পাশবিক ঘটনার প্রতিবাদে মানুষ রাস্তায় নেমে এসেছিল। কিন্তু তাদের এ অহিংস প্রতিবাদ দমন করতে সরকার সহিংস পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, সামগ্রিকভাবে দেশে নৈরাজ্যকর পরিস্থিত বিরাজ করছে। শাসকদল দুরাচারি হয়ে ওঠেছে। তাদের এরকম মনোভাবের কারণে কোরবানী ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জনমনে শঙ্কা দেখা দিয়েছে।

বিএনপির মুখপাত্র বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবার দেশের বাইরে থাকায় দলের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা বিনিময় কর্মসূচি অনুষ্ঠিত হবে না। তবে ঈদের দিন বিকেল ৪টায় শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবে বিএনপি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমূখ।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G