রাকিব হাসানের শুভ জন্মদিন

প্রকাশঃ সেপ্টেম্বর ২৪, ২০১৫ সময়ঃ ৪:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৫ পূর্বাহ্ণ

Rakib

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে বি.এ (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণীতে দ্বিতীয় এবং এম.এ পরীক্ষায় প্রথম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করেছেন। বলছিলাম প্রতিক্ষণ ডট কমের উপদেষ্টা রাকিব হাসানের কথা।

বর্তমানে বাংলাদেশের স্বনামধন্য বেসরকারী টিভি চ্যানেল একুশে টেলিভিশনে ক্রাইম রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। এর আগে ইসলামিক টেলিভিশনে স্টাফ রিপোর্টর হিসেবে কাজ করেছেন তিনি। বিশ্ববিদ্যালয় জীবন থেকেই সাংবাদিকতার সাথে যুক্ত আছেন রাকিব হাসান। ছাত্রাবস্থায় বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়মিত ফিচার এবং কলাম লিখতেন। সেসময় চট্টগ্রাম বেতারে তিনি অনুবাদক হিসেবে কাজ করেছেন।

চট্টগ্রামের জনপ্রিয় দৈনিক ‘সুপ্রভাত বাংলাদেশে’ মাধ্যমেই তার প্রাতিষ্ঠানিক সাংবাদিকতার শুরু। ঢাকায় প্রতিষ্ঠিত অনলাইন পত্রিকা ‘শীর্ষ নিউজ ডটকমে’ বছর দুয়েক কাজ করার পর তিনি টেলিভিশন সাংবাদিকতার সাথে যুক্ত হন।

গত ৫ বছর ধরে তিনি টেলিভিশন সাংবাদিক হিসেবে কাজ করছেন। অনুসন্ধানী সাংবাদিকতার জন্য পেয়েছেন স্বাধীনতা সংসদ অ্যাওয়ার্ড। বাংলাদেশের মূলধারার গণমাধ্যমে নারীর উপস্থাপন, জাতীয় কবি নজরুল ইসলাম এবং বাংলা চলচ্চিত্র নিয়ে রয়েছে তার বেশ কিছু গবেষণাধর্মী প্রবন্ধ।

গুনী এই সাংবাদিকের জম্মদিনে প্রতিক্ষণ পরিবারের পক্ষ থেকে তাকে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G