রাবারের মতো যার চামড়া (ভিডিওসহ)

প্রকাশঃ জুলাই ২৭, ২০১৫ সময়ঃ ৩:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১১ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

chamraচামড়াতো নয়, যেন রাবার! যখন তখন শরীরের যে কোন জায়গার চামড়া টেনে লম্বা করে ফেলতে পারেন তিনি। বুকের চামড়া দিয়ে ঢেকে দিতে পারেন হাত, গলার চামড়া কামড়ে ধরতে পারেন দাঁতে, পেটের চামড়া টেনে নিয়ে যেতে পারেন টেবিলে যার উপর অনায়াসে ৩টি বিয়ারের গ্লাস রাখা যায়।

এই অদ্ভুত ক্ষমতার অধিকারী ব্যক্তিটির নাম গ্যারি টার্নার। এই ৪৫ বছর বয়সী যুক্তরাজ্যের লিঙ্কনশায়ারের অধিবাসী। তিনি পাকস্থলির চামড়া ১৫.৮ সে.মি. পর্যন্ত টেনে লম্বা করে বিশ্বরেকর্ড করেছেন।

যদিও চামড়া টেনে বিস্তৃত করার ক্ষমতাটি খুব আকর্ষণীয় কিন্তু এই ক্ষমতা টার্ণার কোন চর্চার মাধ্যম লাভ করেন নি। এহলারস-ড্যানলস সিনড্রম নামের বিরল এক জেনেটিক রোগে ভুগছেন তিনি যা তার চামড়ার গঠন দুর্বল করে দিয়েছে।

যখন বয়স ৩ কি ৪ তখনই নাকি টার্নার নিজের চামড়ার অস্বাভাবিক বিষয়টা লক্ষ্য করেন। তিনি বলেন, “আমার এক জন ১০ বছর বয়সী আঙ্কেল ছিল। সে আমার চামড়া টেনে তার বন্ধুদের দেখাত। সেই বন্ধুদের প্রতিক্রিয়া দেখেই আমি বুঝতে পেরেছিলাম আমার চামড়ায় কিছু অস্বাভাবিকতা আছে।” টার্নারের চামড়া অন্যদের চামড়ায় প্রায় দ্বিগুণের চেয়েও বেশি পাতলা।

গ্যারি টার্নার “সার্কাস অব হরর্স” এর একজন প্রাক্তন তারকা। তিনি বর্তমানে আশ্চর্য মানুষদের রাজকীয় পরিবারের (Royal Family of Strange People) পারফর্মার হিসেবে কাজ করছেন।

 

আশ্চর্য এই চামড়ামানবের ভিডিও দেখুন –

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G