ফের হরতালের হুমকি

প্রকাশঃ মার্চ ৫, ২০১৫ সময়ঃ ৫:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

20 dolগণদাবি মেনে না নিলে আগামী ৮ মার্চ রবিবার থেকে দেশব্যাপী আবারও হরতালসহ কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার বিকেলে বিএনপি ও ২০-দলীয় জোটের পক্ষে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এ হুমকি দেন।

তিনি জানান, সমগ্র রাষ্ট্রযন্ত্রকেই সরকার জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে।

সালাহউদ্দিন আহমেদ বলেন, মুক্তিযুদ্ধের চেতনার একচেটিয়া ব্যবসায় ব্যর্থ হয়ে আওয়ামী লীগ এখন জঙ্গিবাদের ফেরিওয়ালা সেজেছে। প্রতারণা, ভণ্ডামি ও খুনের রাজনীতিতে বিশ্বাসী আওয়ামী লীগ জনগণের আন্দোলন নস্যাৎ করার জন্য জনগণের লাশকে পুঁজি করে টিকে থাকার ঘৃণ্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তারই অংশ হিসেবে গণআন্দোলনকে নস্যাৎ করতে দলীয় সন্ত্রাসীদের দিয়ে বোমা হামলা চালিয়ে মানুষ হত্যা করে বিরোধী দলের ওপর দায় চাপানোর জঘণ্য কসরত করছে।

তিনি বলেন, আওয়ামী লীগই নাশকতা চালিয়ে বিরোধী দলের উপর দায় চাপানোর জন্য বোমা ও পেট্রোল বোমার গোডাউন তৈরি করেছে এবং সরকারই পরিকল্পিতভাবে সারাদেশে নাশকতা ও হত্যাযজ্ঞে নেতৃত্ব দিচ্ছে ও বোমা হামলা চালাচ্ছে। বিশ্বের দরবারে বাংলাদেশের রাষ্ট্রীয় সম্মান ক্ষুন্ন করে অবৈধ ক্ষমতায় টিকে থাকার এ ধরনের কুৎসিত আওয়ামী অপরাজনীতি এদেশের মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

সালাহউদ্দিন আহমেদ বলেন, রক্তে কেনা স্বাধীনতা, রক্তে কেনা গণতন্ত্র এদেশের মানুষ রক্ত দিয়েই রাখবে।

সালাহউদ্দিন আহমেদ আরো বলেন, অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান এবং জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিসহ সকল গণদাবি মেনে না নিলে আগামী ৮ রোববার থেকে দেশব্যাপী আরো হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

চলমান অবরোধ-হরতাল পালনের জন্য বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা খালেদা জিয়ার পক্ষে বিএনপি এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দেশবাসীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয় বিবৃতিতে।

প্রতিক্ষণ /এডি/কামরুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G