সংকটের মূলে শেখ হাসিনা

প্রকাশঃ মার্চ ১৫, ২০১৫ সময়ঃ ৪:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

b chবর্তমানে দেশে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে, আর এই ভয়াবহ পরিস্থিতি সৃষ্টির মূল নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি আয়োজিত ‘চলমান পরিস্থিতি: উত্তরণে করনীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারকে অনির্বাচিত সরকার উল্লেখ করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, এই অনির্বাচিত সরকার মানুষের ঘুম হারাম করে ফেলেছে। প্রধানমন্ত্রী ৫ তারিখের নির্বাচনকে নিয়মরক্ষার নির্বাচন বলেছিলেন। এখন তিনি সব ভুলে গেছেন।

তিনি বলেন, কথায় কথায় ইসলামের কথা বলেন। কিন্তু আল্লাহ সাক্ষী আছে সেটা মনে রাখেন না কেন?

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচন থেকে এ পর্যন্ত কত লোক রাষ্ট্রযন্ত্রের হাতে নিহত হয়েছে, সরকারকে তার হিসেব দিতে হবে।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘বিএনপি নেতা সালাউদ্দিন নিখোঁজ। রাজনীতির কারণে যদি রাজনৈতিক নেতারা হারিয়ে যায়, তাহলে এর দায়ভার সরকারকে নিতে হবে। প্রত্যেক নাগরিকের জন্য সরকারের আলাদা আলাদা দায়িত্ব আছে। সুপ্রিম কোর্টের আদেশ ছিল সালাউদ্দিন আহমেদকে হাজির করতে হবে। কিন্তু সরকার সে আদেশে কর্ণপাত করেনাই।’

তিন বলেন, ‘বর্তমানে দেশের মানুষের কথা বলার স্বাধীনতা নেই। টকশো, জনসভা, এমনকি মোবাইল ফোনে কথা বলার স্বাধীনতা হরণ করেছে সরকার। সাংবাদিক সাগর-রুনির হত্যার ৩ বছর পার হল কিন্তু আসামীদের এখনো আইনের আওতায় আনা হয়নি। ইলিয়াস আলিসহ আরো অনেকে এখনো পর্যন্ত নিখোঁজ।

প্রধানমন্ত্রীর মন্তব্য সম্পর্কে বলেন, বেগম জিয়া সালাউদ্দিন আহমেদকে ময়লার সাথে বিদেশে পাচার করেছেন’। এই মন্তব্যের প্রতিক্রিয়ায় বি চৌধুরি বলেন, এসব কথা সংসদে শোভা পায় না। এসব কথা বলে সংসদের মর্যাদাকে কলুষিত করছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক রুহুল আমীন গাজী, কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/কায়েস

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G