সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান

প্রকাশঃ মার্চ ২০, ২০১৫ সময়ঃ ২:২৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৩৪ অপরাহ্ণ

জেলা প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

Shahjahan-sm20131220191339_02_newsnextbdনাশকতাকারী সন্ত্রাসীরা কখনো জয়ী হতে পারে না। আর দলমত নির্বিশেষে সবাইকে এটি রোধে জাতীয় চেতনায় উদ্বুদ্ধ হতে হবে। এজন্য জঙ্গিদের ভয়ে ভীত না হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

সন্ত্রাসীরা কোনো জায়গায় অস্ত্র তৈরি, পেট্রোলবোমা তৈরি করলে তাদের ধরিয়ে দেয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ জানান মন্ত্রী।

শুক্রবার সকালে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাশকাতারোধ ও সড়কপথে সুষ্ঠুভাবে নিরাপদ যানবাহন চলাচলের লক্ষ্যে কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতিবিনিময় সভায় শাজাহান খান এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘২০১৩ সালে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সন্ত্রাসী তাণ্ডবে ১৭ জন পুলিশ সদস্য, ৩ জন বিজিবি জোয়ান, ২ জন সাংবাদিকসহ অসংখ্য মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। একই কায়দায় এখন হরতাল অবরোধের নামে মানুষকের পুড়িয়ে হত্যা করছে। এসব প্রতিরোধে সরকার জনগণের জানমালের নিরাপত্তা বিধানে বদ্ধপরিকর। এর জন্য সড়কপথে যান চলাচল স্বাভাবিক রাখতে প্রশাসনের সাহসী ভূমিকা অব্যাহত রাখতে হবে। একই সঙ্গে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে জনগণসহ সবাইকে সচেতন থাকতে হবে।’

মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখতে পরিবহন খাতের মালিক-শ্রমিকরা জীবনবাজী রেখে গাড়ি চলাচল অব্যাহত রেখেছেন তা প্রশংসনীয় বলেও উল্লেখ করেন তিনি।

কয়েকটি সেতুর টোলপ্লাজায় দিগুণ অর্থ নেয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, ‘আপদকালীন সময়ের জন্য সেতুর টোলপ্লাজায় টোল নেয়া বন্ধ রয়েছে। যদি কেউ অর্থ নিয়ে থাকে তাহলে অবৈধভাবে নিচ্ছে।’ এ সময় সকল চালকদের সেতুর টোলপ্লাজায় টোল না দেয়ার আহ্বান জানান।

এ ছাড়া জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘বেগম খালেদা জিয়া আগুন সন্ত্রাস করছেন। যারা হাতেনাতে ধরা পড়েছেন তারা বিএনপি-জামায়াতের কর্মী। সবাই একমত হলে আগুন সন্ত্রাসের নেত্রী খালেদা জিয়াকে রেহায় দেয়ার প্রশ্নই ওঠে না। জাতিসংঘ বা দেশের ভেতর থেকে যারা সংলাপের কথা বলছেন এই আগুন সন্ত্রাসের সঙ্গে কীভাবে আলোচনা হবে বিষয়টি তারা আরেকবার ভেবে দেখুক। ৭১’র যুদ্ধাপরাধীদের যেভাবে সাজা হচ্ছে একইভাবে আগুন সন্ত্রাসীদেরও বিচার হবে। সেক্ষেত্রে বেগম খালেদা জিয়াকেও একচুল ছাড় দেয়া হবে।’

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন। এর আগে মন্ত্রী কুষ্টিয়া জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সদস্য নির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানের যোগদান শেষে জেলা ট্রাক, ট্রাংকলরি ও কার্ভাডভ্যান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের মৃত শ্রমিকদের অনুদানের চেক প্রদান করেন।

প্রতিক্ষণ/এডি/রিফাত

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G