সমর্থকদের নিয়ন্ত্রণে রাখার আহ্বান সিইসির

প্রকাশঃ ডিসেম্বর ২৯, ২০১৫ সময়ঃ ১০:০৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

CECরাজনৈতিক দলগুলোকে তাদের প্রার্থী এবং সমর্থকদের নিয়ন্ত্রণে রাখার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিউদ্দীন আহমদ।

সোমবার রাতে নিজের কার্যালয় থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের মাধ্যমে রাজনৈতিক দলগুলোকে এই আহ্বান জানান তিনি।

দলীয় প্রতীকে প্রথম পৌর নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ ২০টি দল অংশ নিচ্ছে। হামলা-সংঘর্ষের ঘটনা ঘটেই চলেছে। এদিকে, বিএনপি অভিযোগ করে যে, ক্ষমতাসীনদের হয়ে কাজ করছে ইসি এবং নির্বাচনকে কেন্দ্র করে যেসব আচরণ বিধি লঙ্ঘনের ঘটনা ঘটছে সেগুলোও উপেক্ষা করছে। অন্যদিকে, আওয়ামী লীগের অভিযোগ, ইসি বিএনপিকে বাড়তি সুবিধা দিচ্ছে।

এরকম অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণ প্রসঙ্গে কাজী রকিব বলেন, যেহেতু এটা রাজনৈতিক নির্বাচন, রাজনৈতিক দলগুলোও যেন তাদের অনুসারী এবং প্রার্থীরাও যেন তাদের সমর্থকদের নিয়ন্ত্রণে রাখেন এবং সুন্দর সুশৃঙ্খলভাবে আনন্দমুখর পরিবেশে ভোটগ্রহণে সহয়তা করেন।

ভোটের জন্য প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন, আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। নির্বাচনী সরঞ্জাম জেলায় জেলায় পৌঁছে গেছে। সেখান থেকে নির্বাচনী কেন্দ্রে চলে যাবে। তাই ভোটার, প্রার্থী এবং সংশ্লিষ্টদের জানাতে চাই যে, পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া প্রতিটি পৌরসভায় থাকছে বিজিবি। র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এবং আনসারও থাকবে। প্রতিটি কেন্দ্রেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেছি। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G