সহিংসতা বন্ধে আরও কঠোর হবে সরকার

প্রকাশঃ ফেব্রুয়ারি ১, ২০১৫ সময়ঃ ৯:০৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

1414680256দেশের মানুষের কথা বিবেচনা করে হরতাল-অবরোধের নামে নাশকতা ও সহিংসতার বিরুদ্ধে যত কঠোর হতে হয়, ততটাই কঠোর হবে সরকার, জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
রোববার রাতে (০১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন।
মতিয়া চৌধুরী বলেন, মানুষ হলে তার কাছে আবেদন করা যায়। অমানুষের কাছে আবেদন করে লাভ নেই। তাই আইনের বিধি-বিধানের ভেতর থেকেই ব্যবস্থা নেওয়া হবে। এই পরিস্থিতি মোকাবেলা করতে হবে। এতে যত কঠোর হতে হয় আমরা হবো।

তিনি বলেন, খালেদা জিয়া যদি স্বপ্ন দেখেনে বাংলাদেশকে পাকিস্তানের মতো ব্যর্থ রাষ্ট্র বানাবেন। তার এ স্বপ্ন দেখা ভুল হবে। আপনি (খালেদা) জামায়াতের হাতের পুতুল হয়ে নাচছেন। সারা বিশ্ব আজ জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে। বাংলাদেশেও জামায়াতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে উঠছে। যাদের হাতের পুতুল হয়ে আপনি নাচছেন, তারা কলার ছোবরার মতো আপনাকে ফেলে দিয়ে চলে যাবে।

মতিয়া বলেন, বিশ্ব ইজতেমার সময় তাবলিগ জামায়াতের একটি প্রতিনিধি দল খালেদার সঙ্গে দেখা করতে গিয়েছিলো। কিন্তু তিনি দেখা করেননি। তখন তো তিনি বেরিয়ে আসতে পারতেন।

খালেদা জিয়ার সমালোচনা করে মতিয়া আরও বলেন, জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল খালেদা জিয়া ইচ্ছা করলে কবর জিয়ারত করতে যেতে পারবেন, কিন্তু তিনি যাননি। তার ছেলে ফেরারি আসামি হওয়া সত্ত্বেও, তার মৃত্যুর খবর শুনে প্রধানমন্ত্রী সমাবেদনা জানাতে গিয়েছিলেন। প্রধানমন্ত্রী ছোট্ট গেট দিয়ে ঢোকার চেষ্টা করেও দেখা করতে পারেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরে এসেছেন।

প্রতিক্ষণ/এডি/ রাতুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G