সারাদেশে ২০ দলের হরতাল চলছে

প্রকাশঃ জানুয়ারি ১৫, ২০১৫ সময়ঃ ২:১০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:০১ অপরাহ্ণ

hartal 6নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করে মারাত্মক আহত করার প্রতিবাদে সারা দেশে  বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সকাল-সন্ধ্যা হরতাল চলছে। একই সঙ্গে চলছে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি।

লাগাতার অবরোধের মধ্যেই জোটের ডাকা এ হরতালে সকালে রাজধানী ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচল অন্য দিনের তুলনায় কম দেখা গেছে। যে কোনো ধরনের নাশকতা এড়াতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‌্যাবের টহল জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে রাজধানীর গুলশান-২ এলাকায় রিয়াজ রহমানের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে তিনি গুলিবিদ্ধ হন। তার কোমর ও পায়ে ৪ টি গুলি লেগেছে। রিয়াজের বহনকারী গাড়িটিটেও আগুন ধরিয়ে দেয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে রাতেই বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টা সর্বাত্মক হরতালের ঘোষণা দেন। পরে তা কমিয়ে ১২ ঘণ্টা করা হয়।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে নিজের গুলশানের রাজনৈতিক কার্যারলয়ে অবরুদ্ধ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে মঙ্গলবার আটটার দিকে সেখানে গিয়েছিলেন রিয়াজ রহমান। পরে তিনি বের হয়ে গাড়িতে করে বাসায় যাওয়ার সময় গুলশান-২ নম্বরে পৌঁছালে দৃর্বৃত্তরা তার ওপর হামলা চালায়।

গুলিবিদ্ধ রিয়াজ রহমানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত শনিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদের গাড়িতেও আগুন দেয়া হয়। তিনি গুলশানে খালেদার কার্যালয়ের রাস্তায় পুলিশের ব্যারিকেডের সামনে গাড়ি রেখে খালেদার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। পুলিশের অবস্থানের মধ্যেই গাড়িটি পুড়িয়ে দেয়া হয়।

প্রতিক্ষন/এডি/রফিক

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G