সিটি নির্বাচনে একমাত্র বাধা খালেদা

প্রকাশঃ এপ্রিল ৩, ২০১৫ সময়ঃ ২:২২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম.

1415610808ঢাকা-চট্টগ্রাম সহ তিন সিটি নির্বাচনের পথে একমাত্রা বাধা খালেদা। তার দল একদিকে নির্বাচনে অংশ নিচ্ছে, অন্যদিকে তিনি নিজে আবার হরতাল অবরোধের কর্মসূচি দিয়ে চলেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত  এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। সুরঞ্জিত বলেন, সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের ক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াই প্রধান বাধা ।

তিনি যদি অবরোধই রাখেন তবে  নির্বাচন হবে কিভাবে? আর বিএনপি ভোটাররাই বা কিভাবে কেন্দ্রে গিয়ে ভোট দেবে। তাই জাতীয় স্বার্থে সর্বপ্রথম এই অযোক্তিক হরতাল-অবরোধ বাদ দিয়ে লেভেল প্লেয়িংয়ের ক্ষেত্রে প্রথম পদক্ষেপ নিতে খালেদা জিয়ার প্রতি অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, বিএনপির কারাগারে থাকা নেতাদের প্রার্থীতা বাতিল নির্বাচন কমিশনের একান্ত বিষয়। এখানে সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করবে না। ‘নির্বাচন কমিশন একটি স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান। তারা অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করবে। ভোটাররা ভোট কেন্দ্রে যাবেন। আইনশৃঙ্খলা বাহিনী জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে।’

খালেদা জিয়ার আদালতে যাওয়ার বিষয়ে তিনি বলেন, খালেদা কার্যালয়ে অবস্থান করছেন। তার নিরাপত্তা বিঘ্নিত করছে কে?  আর তাকে নিরাপত্তা দিয়ে আদালতে নিতে হবে এটা কোথাও লেখা আছে নাকি?’

প্রতিক্ষণ/এডি/সুজন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G