১ মার্চ থেকে বিএনপির কঠোর কর্মসূচি

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৬, ২০১৫ সময়ঃ ৮:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

download (1)সরকার গণদাবি মেনে দ্রুত পদত্যাগ করে শান্তিপূর্ণ নির্বাচন না দিলে আগামী ১ মার্চ থেকে হরতালসহ আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন তিনি।

 বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকার গণদাবি মেনে নিতে অস্বীকৃতি জানালে অর্থাৎ গণদাবি মেনে না নিতে অনড় অবস্থানে থাকলে আমরা আবারও আগামী ১ মার্চ (রোববার) থেকে দেশব্যাপী হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

তিনি বলেন, গণদাবিকে পাশ কাটিয়ে রাষ্ট্রক্ষমতা নিরঙ্কুশ রাখতে সব স্বৈরাচারই ব্যর্থ হয়েছে এবং এটাই ইতিহাস। জনতার দুর্বার আন্দোলনে বর্তমান আওয়ামী লীগ সরকারের অবৈধ ক্ষমতার মসনদ ভেঙে খান খান হয়ে যাবে। জনতার বিজয় অতি আসন্ন।

অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে, দেশব্যাপী আইন-শৃঙ্খলা বাহিনীর বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে, সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসী কর্তৃক বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম, খুন, অপহরণ, পঙ্গু ও আহত করার প্রতিবাদে, দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদে, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণের প্রতিবাদে, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে, অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতার বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে হরতাল-অবরোধ কর্মসূচি অব্যাহত রাখারও ঘোষণা দেন সালাহ উদ্দিন আহমেদ।

প্রতিক্ষণ/এডি/লিজা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G