৬ মাসের মধ্যে গ্রেনেড হামলা মামলার নিষ্পত্তি: সুরঞ্জিত

প্রকাশঃ জানুয়ারি ২৮, ২০১৫ সময়ঃ ৮:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:০৫ অপরাহ্ণ

নিজেস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

suronjitআগামী ৬ মাসের মধ্যেই চাঞ্চল্যকর ২১ আগষ্ট গ্রেনেড হামলার মামলার নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত।

বুধবার দুপুরে জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে আইন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, এ মামলাটির রায় দেখার জন্য দেশের মানুষ অধির আগ্রহে অপেক্ষা করছে। তাই আমরা মন্ত্রণালয় যত দ্রুত সম্ভব এ মামলার নিষ্পত্তি করার আহবান জানিয়েছি। আইনমন্ত্রী সংসদীয় কমিটিকে আশ্বস্থ করেছেন যে আগামী ৬ মাসের মধ্যে এ মামলার নিষ্পত্তি হবে।

তিনি বলেন, গ্রেনেড হামলা মামলার প্রসিকিউটরদের বসার জায়গা ছিল না তা করা হয়েছে। এছাড়া অন্যান্য অবকাঠামোগত সমস্যারও সমাধান হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এ সদস্য বলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের জবাবদিহিতা নিশ্চিত করতে এ কমিশনের চেয়ারম্যানকে ডাকা হয়েছিল। আমরা তার কাজের বিষয়ে জানতে চেয়েছি। তাদেরও একটা জবাবদিহিতা থাকা দরকার।

‘কমিটিকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেছেন, প্রয়োজনীয় জনবল ও অার্থিক সংকটের কারণের এ সংস্থা কাঙ্খিত সেবা দিতে পারছে না। মাত্র ২৮ জন জনবল দিয়ে কমিশন চলছে। তাই প্রয়োজনীয় জনবল ও আর্থিক দৈন্যতা দূর করার জন্য কমিটির সহায়তা চেয়েছে মানবাধিকার কমিশন,’ জানান সুরঞ্জিত।

এছাড়াও মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান কমিটিকে জানিয়েছেন চলমান সহিংসতা ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে আগামী শনিবার তারা একটি শান্তি র‍্যালি করবেন।

প্রতিক্ষণ /এডি/বেলা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G