সকল তদন্ত জাতিসংঘের অধীনে চায় ২০ দল

প্রকাশঃ মার্চ ১, ২০১৫ সময়ঃ ৬:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

20dolজাতিসংঘের তত্ত্বাবধানে সকল বিচার বহির্ভূত হত্যা, মানবাধিকার লঙ্ঘন ও পেট্রোলবোমাসহ সকল নাশকতার আন্তর্জাতিক তদন্তের আহবান জানিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

জোটের পক্ষে বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, “জাতিসংঘের তত্ত্বাবধানে আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে সকল গণহত্যা, বিচার বহির্ভূত হত্যা, অপহরণ, পেট্রলবোমার নাশকতা, সকল মানবাধিকার লঙ্ঘনসহ সহিংসতায় জড়িতদের শনাক্ত ও বিচার করা হউক।

আমরা বিএনপি ও ২০ দলীয় জোটের পক্ষ থেকে চলমান শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনের সকল পর্যায়ে ২০ দলীয় জোটের নেতা-কর্মী ও দেশবাসীকে শান্তিপূর্ণভাবে সকল কর্মসূচি পালনের আহবান জানিয়ে এসেছি।

তিনি আরো বলেন, শাসক শ্রেণীই গণআন্দোলনকে কলুষিত করে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকা- হিসেবে রুপদানের কুৎসিত অপচেষ্টা অব্যাহত রেখেছে। দমন-পীড়ণের নোংরা অজুহাত সৃষ্টির কুমানসেই সরকারি সন্ত্রাসীরা পেট্রলবোমাসহ সকল নাশকতা চালিয়ে আন্দোলনকারীদের উপর দায় চাপানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সারাদেশের বিভিন্ন জেলায় আওয়ামী সন্ত্রাসী বাহিনী পেট্রলবোমা, আগ্নেয়াস্ত্র ও ককটেলসহ ধরা পড়লেও সরকারি নির্দেশে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

অন্যদিকে বিএনপিসহ ২০ দলীয় জোটের অসংখ্য নেতা-কর্মীকে বাসা থেকে গ্রেফতার করে পেট্রলবোমাবাজ সাজানো হচ্ছে; নিয়ন্ত্রিত বিচার ব্যবস্থায় জঘন্য কায়দায় স্বীকারোক্তি আদায় করা হচ্ছে।

প্রতিক্ষণ /এডি/কামরুল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G