মুসলমানদের ঐক্যবদ্ধ থাকার আহবান প্রধানমন্ত্রীর

প্রকাশঃ মার্চ ৪, ২০১৫ সময়ঃ ৬:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

downloadমুসলমানদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সব মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা উচিত। মুসলিম উম্মাহর মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব, অনৈক্য থাকা উচিত নয়।’

বুধবার (০৪ মার্চ) প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নবনিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আব্বাস ভায়েজি দেহনাভির সৌজন্য সাক্ষাতের সময় একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব একেএম শামীম চৌধুরী সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।

প্রধানমন্ত্রী বলেন, মুসলিম দেশ ও মুসলিম উম্মাহ অনেক ক্ষেত্রেই ধনী। তারা অন্যের সাহায্য ছাড়াই নিজেরা নিজেদের উন্নত করতে পারে।

প্রধানমন্ত্রী ইরানের রাষ্ট্রদূতকে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও বিনিয়োগের বিভিন্ন সুযোগ-সুবিধার চিত্র তুলে ধরে বলেন, ইরান সরকার  ও উদ্যোক্তারা বাংলাদেশে বিনিয়োগ করতে পারে। ইরানি রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে আরো পণ্য আমদানির আগ্রহ প্রকাশ করে বলেন, ইরানকে বিভিন্ন দেশ থেকে পণ্য আমদানি করতে হয়। সেক্ষেত্রে যেসব পণ্য বাংলাদেশে পাওয়া যায় সেসব পণ্য বাংলাদেশ থেকে আমদানি করতে চাই।

ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারের আগ্রহ প্রকাশ করেন ইরানি রাষ্ট্রদূত।

বাংলাদেশের উন্নয়ন ও জঙ্গিবাদের মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রশংসা করেন দেহনাভি। এসময় প্রধানমন্ত্রীকে ইরান সফরের জন্য সেদেশের সরকারের আমন্ত্রণ পৌঁছে দেন তিনি।

প্রধানমন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করে সুবিধামত সময়ে তিনি ইরান সফর করবেন বলে রাষ্ট্রদূতকে জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় রাষ্ট্রদূতের মাধ্যমে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি এবং রাষ্ট্রপতি হাসান রোহানিকে শুভেচ্ছা জানান।

প্রতিক্ষণ/এডি/ই রা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G