বিএনপি সংলাপ-সমঝোতায় বিশ্বাসী

প্রকাশঃ মার্চ ৬, ২০১৫ সময়ঃ ৫:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

সালাহ-উদ্দিন-আহমেদবিএনপি ও বিশ দল আলাপ-আলোচনা, সংলাপ, সমঝোতায় বিশ্বাসী বলে দাবি করেছেন দলটির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।
শুক্রবার (৬ মার্চ) বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, আমরা সংকট সমাধানে আলোচনা, সংলাপ-সমঝোতায় বিশ্বাসী। জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলের সংকট নিরসনের উদ্যোগকে আমরা স্বাগত জানিয়েছি।

সময় ফুরিয়ে যাওয়ার আগেই সরকারি মহলের শুভবুদ্ধির উদয় হবে বলে জনগণ আশা করে। অন্যথায় উদ্ভূত যে কোনো পরিস্থিতির দায় সরকারকেই নিতে হবে।

তিনি অভিযোগ করেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নামে রাজনৈতিক, সাংবিধানিক ও গণতান্ত্রিকভাবে সম্পূর্ণ অগ্রহণযোগ্য এবং নৈতিকতা বিবর্জিত প্রহসনমূলক একটি নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা লুণ্ঠন করে সরকার এখন জনগণের সঙ্গে প্রতারণায় লিপ্ত।

সালাহ উদ্দিন আহমেদ আরও অভিযোগ করেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে গণতন্ত্রে কখনোই বিশ্বাসী ছিল না, বরং প্রতিবারই গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। বর্তমানে আওয়ামী লীগ গণতন্ত্রের মোড়কে একদলীয় বাকশাল কায়েমের তৎপরতায় লিপ্ত।

বিএনপির এ মুখপাত্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অভিযুক্ত করে বলেন, আন্দোলন দমনে তাদের গণহত্যার লাইসেন্স দেওয়ার পর এখন হত্যার দায়মুক্তির আইন করার সরকারি তৎপরতার খবর পত্রিকায় প্রকাশিত হচ্ছে ইদানীং। শাসকগোষ্ঠীকে স্মরণ করিয়ে দিতে চাই-এই আইন শেষ আইন হবে না; ভবিষ্যতে আরও আইন হবে।

এছাড়া, বিবৃতিতে বৃহস্পতিবার (৫ মার্চ) রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের যশোরের বাসভবনে বোমা হামলার নিন্দাও জানান সালাহ উদ্দিন আহমেদ।

প্রতিক্ষণ/এডি/লিজান

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G