চট্টগ্রামে বিএনপির মেয়র প্রার্থী মনজুর

প্রকাশঃ মার্চ ২৩, ২০১৫ সময়ঃ ১:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৬ অপরাহ্ণ

জেলা প্রতিবেদক, প্রতিক্ষণ ডট কম

monjorসব জল্পনা শেষে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হচ্ছেন বর্তমান মেয়র এম মনজুর আলম। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী মেয়র পদে প্রার্থী হতে অনাগ্রহ দেখানোর পর কেন্দ্রীয় হাইকমান্ড মনজুর আলমকে প্রার্থী করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।

দায়িত্বশীল সূত্র জানায়, বিএনপির গুলশান কার্যালয় থেকে গত রোববার  আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরুর সঙ্গে এ প্রসঙ্গে আলোচনা করা হয় এবং দলীয় চেয়ারপারসনের মনোভাবের কথা  জানানো হয়। বিএনপির এ দু’শীর্ষ নেতা চেয়ারপারসনের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

সূত্র জানায়, রোববার দলের চেয়ারপারসনের নির্দেশে প্রেস সচিব মারুফ কামাল খান চট্টগ্রামে মেয়র নির্বাচনের প্রার্থী নির্ধারণ নিয়ে আবদুল্লাহ আল নোমান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে কথা বলেন। গত ১৮ মার্চ তিন সিটিতে ২৮ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ।এরপর দৃশ্যপট পাল্টে যায়। নির্বাচনে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেন আন্দোলনরত বিএনপি।

১/১১ পর তত্বাবধায়ক সরকারের সময় মহিউদ্দিন চৌধুরী গ্রেফতার হলে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন মনজুর আলম। এর আগে আওয়ামী লীগের সমর্থন নিয়ে ১৯৯৪ সাল থেকে পরপর তিনবার নগরীর ১০ নম্বর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হন তিনি। ২০১০ সালে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মেয়র পদে প্রার্থী হন এম মনজুর আলম। নির্বাচনে প্রায় ৯৫ হাজারেরও বেশি ভোটে মহিউদ্দিনকে হারান মনজুর।

প্রতিক্ষণ/এডি/রাজন

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G