আমার মাথায় সমস্যা ছিলো: হাজী সেলিম

প্রকাশঃ মার্চ ৩০, ২০১৫ সময়ঃ ৯:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষন ডট কম.

haji-2_64482তখন আমার মাথায় কিছু আসছিলো না। সমস্যা ছিলো। এ কারণে ওইদিন  কাজী নজরুল ইসলামের নারী কবিতাকে রবীন্দ্রনাথ ঠাকুরের বলে চালিয়ে দিয়েছিলাম। গত ২৪ মার্চ ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের এমনই শারিরীক জটিলতা দেখা দিয়েছিল।

তাই সোমবার জাতীয় সংসদে নিজের এই সমস্যার কথা জানিয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে ভুল সংশোধন করে নেয়ার আবেদন জানান। হাজী সেলিম বলেন, ‘মাননীয় স্পিকার মাথা ঠিক ছিল না তাই পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে গিয়ে উল্টা-পাল্টা হয়ে গেছে।’

উল্লেখ্য, গত ২৪ মার্চ পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হাজী সেলিম পুরুষ নির্যাতন প্রতিরোধে আইন প্রণয়নের দাবি জানিয়ে বক্তব্য রাখেন। বক্তব্যের শুরুতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিখ্যাত ‘নারী’ কবিতার ‘পৃথিবীতে যা কিছু মহান সৃষ্টি, চিরকল্যাণকর, অর্ধেক তার গড়িয়াছে নারী, অর্ধেক তার নর’ চরণটি বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের বলে চালিয়ে দেন।

চারদিন পর সোমবার ভুল বুঝতে পেরে ওই ঘটনার জন্য স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন হাজী সেলিম। তবে আজ সোমবারও নারায়ণগঞ্জে পুণ্যস্নানে ১০ দশজন নিহত হওয়ার ঘটনার উপর বক্তব্য দিতে গিয়ে শামীম ওসমানের জায়গায় প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের কথা বলেন।

হাজী সেলিম বলেন, ‘এর আগে এক-এগারোর সময়কালে দীর্ঘ দুই বছর ঘর ছাড়া থাকার কারণে তখনও মাথা ঠিক ছিল না। ওই সময় দুই বছর এখানে সেখানে ঘুরে বেরিয়েছি। মসজিদ, মন্দির, গুরুদুয়ারায় গেছি।

প্রতিক্ষণ/এডি/রাজ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G