খালেদার সঙ্গে বি. চৌধুরীর বৈঠক

প্রকাশঃ এপ্রিল ৬, ২০১৫ সময়ঃ ১১:০৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

বেগম-খালেদা-জিয়া-ও-অধ্যাপক-একিউ-এম-বদরুদোজ্জা-চৌধুরী-300x160বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসায় আকস্মিক বৈঠক করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী।

রোববার রাত ১০টার পরে তিনি বিএনপি নেত্রীর বাসায় প্রবেশ করেন বলে একটি সূত্র জানিয়েছে।

জানা যায় আসন্ন সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনার জন্য এই ‘অনানুষ্ঠানিক এবং রুদ্ধদ্বার’ বৈঠক হয়েছে।

সিটি করপোরেশন নির্বাচনে আবদুল আউয়াল মিন্টুর প্রার্থীতা বাতিলের পর সেখানকার অন্য প্রার্থী বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে সমর্থনের বিষয় নিয়ে আলোচনা হচ্ছে।

বিকল্পধারার একটি সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করতে তার বাসায় যান বদরুদ্দোজা চৌধুরী। বৈঠকের উদ্দেশ্য খালেদা জিয়ার কাছে সিটি করপোরেশন নির্বাচনে মাহী বি. চৌধুরীকে বিএনপির সমর্থন দেওয়া।

ওই সূত্রের মতে, রোববারের বৈঠকের জন্য সোমবার প্রেসক্লাবে বিকল্পধারা বাংলাদেশ সংবাদ সম্মেলন ডেকেও তা স্থগিত করেছে।

বিএনপির প্রার্থী আবদুল আউয়াল মিন্টু তার প্রার্থীতা ফিরে পেতে উচ্চ আদালতে রিট করেছেন। সেখান থেকে কি ফলাফল আসে সেটি জেনে এবং বিএনপির সমর্থন পাওয়া-না পাওয়ার বিষয়টি চূড়ান্তভাবে জানার পরেই সিটি নির্বাচন সম্পর্কে বিকল্পধারা তার অবস্থান তুলে ধরবে।

জানা গেছে, মিন্টুর প্রার্থিতা বাতিলের পর মেয়র পদে প্রার্থী হিসেবে দুইজনকে বিবেচনায় রেখেছে বিএনপি জোট। এদের একজন বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী, অন্যজন আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল।

তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন জোট নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ ক্ষেত্রে ঢাকা উত্তরে মেয়র পদে প্রার্থী কে হচ্ছেন তার ঘোষণা আসতে পারে আজ।
প্রতিক্ষণ/এডি/নূর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G