পাড়া-মহল্লায় ‘সন্ত্রাসবিরোধী কমিটি’ করবে আওয়ামী লীগ

প্রকাশঃ জানুয়ারি ১৮, ২০১৫ সময়ঃ ৬:৫৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫৯ অপরাহ্ণ

awamelegeনিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

নাশকতা ও সন্ত্রাস প্রতিরোধে ১৪ দলের সমন্বয়ে রাজধানীর প্রতিটি পাড়া-মহল্লায় ‘সন্ত্রাসবিরোধী কমিটি’ গঠনের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলে পক্স থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এসব কথা জানান নগর আওয়ামী লীগের নেতারা।

সভায় নেতোর জানান, সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে মহানগরীর পাড়া-মহল্লায় সতর্কভাবে অবস্থান নেয়া এবং আইন নিজের হাতে তুলে না নিয়ে নাশকতাকারীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়া হবে এ কমিটির কাজ।

সরকারের ত্রান ও দুযোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জ হোসেন চৌধুরী মায়া বলেন, আর কোনো সন্ত্রাস ও ষড়যন্ত্র সহ্য করা হবে না। এ জন্য আমরা নাগরিক কমিটি করছি। ১৪ দলকে সঙ্গে নিয়ে এ সব কমিটি পাড়ায়-মহল্লায় সন্ত্রাস নির্মূল করবে।

এসময় তিনি বিএনপির সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নিতে আগামী ২০ জানুয়ারি বিকাল ৩টায় ১৪ দলের পক্ষ থেকে রাজধানীর গাবতলীতে সমাবেশ করা হবে বলেও দলের পক্স থেকে জানান তিনি।

কামরুল ইসলাম বলেন, আপনাদের অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকতে হবে। তবে আমরা আইন নিজের হাতে তুলে নেব না। সন্দেহভাজনদের ওপরও নজর রাখতে হবে। সন্ত্রাসীদের ধরে পুলিশের কাছে সোপর্দ করতে হবে।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী মোহাম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/হান্নান

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G