খালেদার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে: হানিফ

প্রকাশঃ জানুয়ারি ২০, ২০১৫ সময়ঃ ২:০০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

hanif 3 খালেদা জিয়া আন্দোলনের নামে সন্ত্রাস করে জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, সাধারণ জনগণ তার পাশে নেই বলে সে মানুষ হত্যা করছে, তা গনতন্ত্রের অংশ নয়। আইন শৃঙ্খলা বাহিনী পর্যায় ক্রমে ঐ সব নাসকতার নির্দেশ দাতাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছে, প্রয়োজনে খালেদার বিরুদ্ধেও ব্যাবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে দলীয় সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হানিফ এসব কথা বলেন। খালেদা জিয়ার বক্তব্যের জবাব দিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হানিফ বলেন, খালেদা জিয়া পুনরায় অবরোধের ঘোষণা দিয়ে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি অব্যাহত রেখেছেন এর মধ্য দিয়েই খালেদার প্রকৃত রূপ উন্মোচিত হয়েছে। খালেদা জিয়ার গতকালের নির্লজ্জ মিথ্যাচার জাতিকে আশাহত করেছে বলে দাবী করেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, ব্যার্থ আন্দোলনকে গতিশীল করার লক্ষেই নিজের দলের লোকদের উপর হামলা চালিয়েছিল খালেদা জিয়া, অথচ অবরোধের নাটক করে গুলশানে পিকনিক করছেন তিনি। বেগম জিয়া এতটা উন্মাদ হয়েছেন যে এখন ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা করছেন।

আলম হানিফ বলেন, “দেশে সংকট নেই, বোমাবাজি, পেট্রল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারা কি রাজনৈতিক সংকট? এটা রাজনীতির অংশ হতে পারে না। এটা সন্ত্রাসী কর্মকাণ্ড। আর এ সন্ত্রাসী কর্মকাণ্ড রাজনৈতিকভাবে নয়, প্রশাসনই মোকাবিলা করবে।”

তিনি বলেন, “পেট্রলবোমার মাধ্যমে দেশে জঙ্গিবাদী রাজনীতির উত্থান হচ্ছে। ফ্রান্স, বেলজিয়ামে সন্ত্রাসের বিরুদ্ধে দেশগুলোর সরকার যুদ্ধ ঘোষণা করেছে। সেই যুদ্ধ যদি ন্যায়সঙ্গত হয়, তাহলে আমাদের দেশের সন্ত্রাস ও জঙ্গিবাদী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই ন্যায় ও যৌক্তিক।”

খালেদা জিয়াকে ‘নিষ্ঠুর মহিলা’ আখ্যা দিয়ে হানিফ বলেন, “তার (খালেদা) মতো নির্দয় নিষ্ঠুর মহিলা এর আগে কখনো বাংলাদেশ দেখেনি।”

তিনি বলেন, ‘খালেদা জিয়া এতোটা নিষ্ঠুর, এতোটা অমানবিক বা ভাবা যায় না। কোমলমতি শিক্ষার্থীদের তিনি পেট্রলবোমা মেরে আহত করছেন। তারা আজ পরীক্ষা দিতে পারবে কিনা জানে না। কতো অমানবিক হলে তিনি পেট্রলবোমা মারতে পারেন।  এতো নিষ্ঠুর হৃদয়হীন হতে পারেন। তাকে নিষ্ঠুর ডাইনির সঙ্গে তুলনা করা যেতে পারে।”

হানিফ বলেন, “গতকাল বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলন ও স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে প্রমাণ করেছেন তিনি অবরুদ্ধ নন। অবরুদ্ধের নামে নাটক করেছেন। আমরা এতদিন যে দাবি করেছি, তাই প্রমাণিত হয়েছেন।”

তিনি বলেন, “সাধারণ মানুষ তার অবরোধ প্রত্যাখ্যান করায় তার দলের নেতা রিয়াজ রহমানের ওপর হামলা করে আন্দোলনের মাত্রা ভিন্নখাতে প্রবাহিত করতে চেষ্টা করছেন। এর মাধ্যমে তারা বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্র প্রমাণ করতে চায়।”

বিএনপির সংলাপের প্রস্তাবকে উড়িয়ে দিয়ে হানিফ বলেন, সন্ত্রাসীদের সাথে কোন আলোচনা হবেনা। পেট্রোল বোমা হামলা কোন গনতন্ত্রের অংশ নয়। বিএনপি নিজেরাই আলোচনার পরিবেশ নষ্ট করেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে জনগনকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ মাঠে নামবে, তারই ধারাবাহিকতাই ১৪ দল দেশের বিভিন্ন স্থানে সভা-সমাবেশ করছে, জনগনকে ঐক্য বদ্ধ করে সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থান নেওয়ার লক্ষে।তিনি আরো বলেন, দেশে অচিরেই স্বাভাবিক অবস্থা ফিরে আসবে, কোন রাজনৈতিক সঙ্কট থাকবেনা।

এসময় অন্যান্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, শিল্প বিষয়ক সম্পাদক ড. আব্দুস সাত্তার, তথ্য ও গবেষণা সম্পাদক এডঃ আফজাল হোসেন সহ প্রমূখ নেতা কর্মীরা।

প্রতিক্ষণ/এডি/জামাল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G