অবশেষে দেখা হচ্ছে মা-ছেলের

প্রকাশঃ আগস্ট ৭, ২০১৫ সময়ঃ ২:২৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

khaleda tarek roচলতি মাসে লন্ডন সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার আন্তর্জাতিক বিষয়ক একজন উপদেষ্টা এ তথ্যটি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, খালেদাজিয়ার সফরের প্রস্তুতি প্রায় সম্পন্ন। আগামী ১১ বা ১২ আগস্ট রাতে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি।

চোখের চিকিৎসা ও বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও নাতনী জাইমা রহমানের সঙ্গে পারিবারিক সান্নিধ্যে সময় কাটাবেন তিনি। আরও জানা গেছে, আগামি বছর জাতীয় নির্বাচনের প্রেক্ষাপট, দল পুনর্গঠন পরিকল্পনা সার্বিক পরিস্থিতি নিয়ে খালেদা জিয়া এবং তারেক রহমান কথা বলবেন।

সর্বশেষ ২০১৪ সালের মার্চের মাঝামাঝিতে মা- ছেলের সাক্ষাৎ হয়। তখন পবিত্র ওমরাহ পালন করতে লন্ডন থেকে সপরিবারে সৌদি আরব যান তারেক রহমান।

লন্ডন সফরকালে ব্রিটিশ সরকারের পররাষ্ট্র দপ্তরের পদস্থ কর্মকর্তা ও কয়েকজন রাজনীতিকের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক হওয়ার কথা রয়েছে। ব্রিটিশ পার্লামেন্টের এমপি বাঙালি বংশোদ্ভূত রুশনারা আলীর সঙ্গেও তার সৌজন্য সাক্ষাৎ হতে পারে। লন্ডনে প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে তিনি মতবিনিময় ছাড়াও পেশাজীবী ও প্রবাসীদের উদ্যোগে খালেদা জিয়াকে নাগরিক সম্বর্ধনাও দেয়ার পরিকল্পনা রয়েছে।

এদিকে খালেদাজিয়ার লন্ডন সফর নিয়ে বেশ উজ্জীবিত নেতাকর্মীরা। তারা মনে করছেন দলকে চাঙ্গা করতে এই সফর টনিক হিসেবে কাজ করবে। সফরে রাজনৈতিক কৌশল গ্রহণ করা ছাড়াও বিএনপির কয়েকটি অঙ্গ সংগঠনের কমিটি গঠনের ব্যাপারেও আলোচনা হবে।

জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক প্রত্যাশী শাজাহান মিয়া সম্রাট বলেছেন, ‘ম্যাডামের লন্ডন সফরের কথা রয়েছে। সফর শেষে জাতীয়তবাদী কৃষক দলের নতুন কমিটি অনুমোদন করবেন তিনি।’এছাড়া ছাত্রদলের শীর্ষ বেশ কয়েকজন নেতা জানান, ‘বিএনপি চেয়ারপারসনের লন্ডন সফরের ওপর তাদের পূর্ণাঙ্গ কমিটি নির্ভর করছে। কমিটির তালিকা প্রস্তুত রয়েছে।’

 

প্রতিক্ষণ/এডি/তাফসির

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G