কাল্পনিক ও মিথ্যা চার্জশিটঃ বিএনপি

প্রকাশঃ আগস্ট ২৭, ২০১৫ সময়ঃ ৬:১৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাল্পনিকদেশে যখন খুন, হত্যা অরাজকতা বেড়ে চলছে তখন জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতেই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক অভিযোগে চার্জশিট দেয়া হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, নিত্যপণ্যের দাম নাগালের বাহিরে থাকায় যখন জনগণ ক্ষুদ্ধ, খুন খারাপি যখন চরম পর্যায়ে, হিন্দু সম্প্রদায়ের সম্পদ দখলের ঘটনা যখন সর্বকালের রেকর্ড অতিক্রম করেছে, তখনই জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতেই তারেক রহমানের বিরুদ্ধে কাল্পনিক ও বানোয়াট অভিযোগে অভিযুক্ত করে চার্জশিট দেয়া হয়েছে।

নজরুল ইসলাম খান বলেন, ক্রসফায়ারের নামে বিচার বহির্ভুত হত্যাকাণ্ডের ঘটনার পর যেসব গল্প বলা হয়- তা যেমন দেশবাসী বিশ্বাস করে না। তেমনি এই আষাঢ়ের গল্পও জনগণ বিশ্বাস করে না।

তিনি আরো বলেন, গাজিপুরের ঐ অঞ্চলে জনগণ ভালোবেসে একটা রাস্তার মোড়কে তারেক জিয়া মোড় বলে ডাকে। ওই মোডের নামের সঙ্গে তারেক রহমানের নাম উল্লেখ না থাকলে হয়তো তাকে জড়িয়ে এমন গল্প সরকারের মাথায় আসতো না।

বিএনপির এই নেতা বলেন, জনগণের কাছে দ্বায়বদ্ধ সরকার প্রতিষ্ঠার জন্য লড়াই করছে বিএনপি। সেই লক্ষ্যেই অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি প্রতিযোগিতামূলক নির্বাচনের ব্যবস্থা করার দাবি করছি। আর এই ন্যায় সঙ্গত দাবি মেনে নিয়ে সরকারকে বিএনপির শীর্ষস্থানীয় নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

‘দল পুনর্গঠনে বাধাগ্রস্থ করতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হচ্ছে’- বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপনের এরকম বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন নজরুল ইসলাম খান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায়, দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, অ্যাডভোকেট অাহমদ আজম খান, মীর মোহাম্মদ নাসির, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুল সালাম আজাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G