মির্জা আব্বাসের মামলা চলবে

প্রকাশঃ আগস্ট ৩১, ২০১৫ সময়ঃ ৬:০১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মামলাসম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলাটি নিম্ন আদালতে চলবে বলে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

দুদকের করা এক আবেদনের শুনানি শেষে সেমাবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব।

তার আগে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে ২০০৭ সালে মির্জা আব্বাসের বিরুদ্ধে রমনা থানায় মামলা করে দুদক। ওই মামলা নিম্ন আদালতে অভিযোগ গঠন পর্যায়ে ছিল। তখন সেই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে যান মির্জা আব্বাস।

হাইকোর্ট আবেদন শুনানি করে দুদকের মামলাটি বাতিল ঘোষণা করে রায় দেন ২০১০ সালের ১৩ অক্টোবর। হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে দুদক আপিল আবেদন করলে শুনানি শেষে সোমবার আপিল বিভাগ এই আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মোট ৫ কোটি ৯৭ লক্ষ টাকা অবৈধভাবে অর্জন করেন মির্জা আব্বাস। তিনি ৩ কোটি ৩৩ লক্ষ টাকার তথ্য পোগন করেন। এ অভিযোগের ভিত্তিতে দুদক রমনা থানায় ২০০৭ সালে মামলা দায়ের করেন। মামলাটি নিম্ন আদালতে চলবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব।

 

 

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G