খালেদার কার্যালয় ঘেরাও মিছিলে পুলিশের বাধা

প্রকাশঃ জানুয়ারি ২২, ২০১৫ সময়ঃ ১১:১৯ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক প্রতিক্ষণ ডটকম:

jom_51016_0বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়মুখী সড়ক পরিবহন শ্রমিক লীগের মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

আজ (বৃহস্পতিবার) সকাল পোনে এগারোটার দিকে এ ঘটনা ঘটে।

এর আগে সকাল থেকেই গুলশান-২ এলাকায় জড়ো হয় সড়ক পরিবহন শ্রমিক লীগসহ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা।

পরে মিছিল সহকারে তারা বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের দিকে রওয়ানা হন। মিছিলটি কিছুদূর গেলে তাতে পুলিশ ব্যারিকেড দেয় এবং নেতাকর্মীদের কার্যালয়ের দিকে না যেতে অনুরোধ জানায়।

পরে সেখানেই সমাবেশ করেন মিছিলকারীরা। তারা অবিলম্বে দেশের অর্থনীতির জন্য ক্ষতিকর অবরোধ তুলে নিতে বেগম খালেদা জিয়ার প্রতি আহবান জানান। অন্যথায় বেগম জিয়ার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ারও হুমকি দেন বক্তারা।

এদিকে, খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে ও আশে পাশে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

উল্লেখ্য, গত ৫ই জানুয়ারি থেকে গুলশানের এই কার্যালয়ে অবরুদ্ধ হয়ে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এই কার্যালয় থেকেই গত ৫ই জানুয়ারি নয়াপল্টনে ২০ দলের সমাবেশে যোগ দেয়ার কথা ছিল বেগম জিয়ার। কিন্তু ওই সময় তাকে কার্যালয় থেকে বের হতে দেয়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এমনকি কার্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে দেয় পুলিশ এবং কার্যালয়ের সামনে অবস্থানকারী বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশ  থেকে বের হওয়ার চেষ্টা করলে পুলিশ পিপার স্প্রে করে। এতে দলটির মহিলা কর্মী ও সাংবাদিকসহ কয়েকজন আহত হন। এ সময় গেটের কাছে আসলে বেগম জিয়াও শ্বাসকষ্টে ভুগেন এবং পরে অসুস্থ হয়ে পড়েন।

এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন বেগম জিয়া। আর এই চলমান অবরোধের প্রতিবাদেই বেগম জিয়ার গুলশানের কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করে পরিবহন শ্রমিক লীগ।

তবে, বেগম খালেদা জিয়া এখন আর অবরুদ্ধ নন এবং তিনি যে কোন সময় তার কার্যালয় ছেড়ে যেতে পারেন বলে সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/জুলি

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G