শেরে বাংলার জন্মদিনে এনডিএফ’র আলোচনা

প্রকাশঃ অক্টোবর ২৬, ২০১৫ সময়ঃ ২:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

discussionন্যাশনালিষ্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)- এর উদ্যোগে শেরে বাংলা এ.কে ফজলুল হকের ১৪২ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে সকালে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনডিএফ চেয়ারম্যান জাতীয় নেতা শেখ শওকত হোসেন নিলু।

প্রধান অতিথির বক্তব্যে নিলু বলেন- ‘সাধারণ মানুষের দুঃখ দূর্দশা লাঘবে যার নাম অবিস্মরনীয় তিনি হলেন শের-ই-বাংলা এ.কে ফজলুল হক। মুসলিম সম্প্রদায়কে শিক্ষিত করে তোলার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলন করেন, যার ফলশ্রুতিতে ১৯২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। তিনি ১৯৪০ সালে লাহোরে মুসলিম লীগের সভায় ভারত ও পাকিস্তান নামে দুটি রাষ্ট্র প্রতিষ্ঠার প্রস্তাব পেশ করেন, যার সূত্র ধরে ১৯৪৭ সালে ভারত ও পাকিস্তানের জন্ম হয়। এই মহান নেতার প্রতি যথাযথ সম্মান ও মর্যাদা প্রদর্শন করা প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।’

এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, ইসলামিক পার্টির চেয়ারম্যান আব্দুর রশিদ প্রধান ও ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান মমতাজ চৌধুরী, তৃনমূল ন্যাপ চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, এনপিপি’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মন্ডল, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব আতিুকুল ইসলাম, জাতীয় স্বাধীনতা পার্টির মহাসচিব মিজানুর রহমান মিজু, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই সরকার, এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য বাবুল সর্দার চাখারী, এনপিপি’র ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দিকী, ডাঃ আলতাফ হোসেন এনপিপি’র যুগ্ম মহসচিব জিয়া জামান খান প্রিন্স প্রমুখ । সভা পরিচালনা করেন ইকবাল হাসান স্বপন।

প্রতিক্ষণ/এডি/এসএবি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G