রাজপথে নামতেন মজলুম জননেতা মওলানা ভাসানী

প্রকাশঃ নভেম্বর ১৯, ২০১৫ সময়ঃ ৯:১৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

vasaniআফ্র-এশিয়া ল্যাটিন অ্যামেরিকার মজলুম জনগণের নেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষক পরিষদ আজ বিকালে কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষক পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাখাওয়াৎ হোসেন চৌধুরী। আলোচনায় অংশগ্রহণ করেন ভাইস-চেয়ারম্যান জনাব মোহাম্মদ মিজানুর রহমান সরকার, জাহাঙ্গীর আলম, এম.এ মান্নান, মহাসচিব খন্দকার মাসুদ-উজ-জামান, দপ্তর সচিব এনামুল হক, আব্দুল আজিজ, বিল্লাল হোসেন প্রমুখ।

মহাসচিব খন্দকার মাসুদ-উজ-জামান বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানী থাকলে বিচারের নামে প্রহসন করলেই রাজপথ বন্ধ করে দিতেন। তিনি বলেন, পুলিশ ও আমলাদের অনেকেই বলতে শুনা যায় জালেম সরকারকে তারাই ক্ষমতায় বসিয়েছে। তাদের স্বার্থের পরিপন্থী কাজ করলে ক্ষমতাচ্যুত করতে সময় লাগবেনা। মিজানুর রহমান সরকার বলেন দেশের কৃষক সমাজ আজ পুঁজিপতিদের কাজে জিম্মী। মজলুম জননেতা মওলানা ভাসানী থাকলে অর্থনীতির মেরুদন্ড ভেঙ্গে দেওয়ার চক্রান্ত প্রতিহত করার আহ্বান জানাতেন।

সভাপতি তার বক্তব্যে বলেন, যে আদালত আপিল এর রায় দেয় সেই একই আদালত রিভিউ এর বিচার করলে তা কি নিরপেক্ষ ও ন্যায় বিচার নিশ্চিত করতে পারে এমন প্রশ্ন জনগণের। তিনি বলেন, মজলুম জননেতা বেঁচে থাকলে বিচারের নামে প্রহসনের বিরুদ্ধে প্রতিবাদ করতেন। আগরতলার মামলার ফাঁসি থেকে শেখ মুজিবুর রহমানকে মওলানা ভাসানী রক্ষা করেন। আজ স্বাধীন বাংলায় মওলানা ভাসানীর মত নেতা প্রয়োজন যিনি রুশ-মার্কিন হিন্দুস্থান ও ইসরাইলের চক্রান্ত থেকে নেতৃবৃন্দ ও কর্মী সমর্থকদের রক্ষার কর্মসূচী দিতেন।

তিনি বলেণ শীর্ষ সন্ত্রাসীদের রাজনৈতিক পুনর্বাসন করতে গণগ্রেফতারের মাধ্যমে প্রতিদ্বন্দ্বী শূণ্য করে নির্বাচনের পরিকল্পনা প্রতিরোধের আহ্বান জানান। তিনি বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হিন্দুস্থানী ও ইসরাইলী জঙ্গি বাহিনীর প্রশ্রয়দাতা অবৈধ দখলদার শাসকের বিরুদ্ধে গণপ্রতিরোধ কর্মসূচী ঘোষণার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, হিন্দুস্থানী-ইসরাইল, মার্কিন যুক্তরাষ্ট্র-রাশিয়ার তত্ত্বাবধানে বিশ্বে জঙ্গি উৎপাদন শুরু হয়। তাদের স্বার্থ ফুরিয়ে গেলে আস্তাকুড়ে নিক্ষেপ করে।

তিনি আরো বলেন, বাংলাদেশের রাজনীতিবিদরা হিন্দুস্থানের আশীর্বাদ নিতে ব্যস্ত হয়ে পড়ায় সীমান্তে নির্বিচারে বাংলাদেশী হত্যা করা হয়। সীমান্তের অপর পাড়ে ফেনসিডিলসহ মাদকদ্রব্য প্রস্তুত করে বাংলাদেশে বাজারজাত করে যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। আকাশ সংস্কৃতির মাধ্যমে বাংলাদেশের তরুণ তরুণীদের অনৈতিক কাজে উৎসাহ প্রদান করার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করে না যদি ক্ষমতায় যাওয়া না যায় এই ভয়ে। দেশে আজ মজলুম ও শ্রমজীবি মানুষের প্রতিনিধিত্বের অভাবে রাজনৈতিক দুর্বৃত্তরা জনগণের সম্পদ নিয়ে লুটপাট শুরু করেছে।

তিনি বলেন যারা ধর্ম কর্ম বিশ্বাস করে না তারাই সৃষ্ট জঙ্গি, ভোটের অধিকারহরণ, শ্রমিকের পারিশ্রমিক ফাঁকি প্রদান সহ বিবেকবর্জিত কাজ করতে দ্বিধাবোধ করতে তাদের বিবেক বাধাগ্রস্ত করে না।

তিনি বলেন মজলুম জননেতা মওলানা ভাসানী ধর্মপ্রাণ ছিলেন বলেই অন্যায়ের প্রতিবাদ করতে পেরেছেন। আদর্শিক প্রতিপক্ষ হওয়া সত্ত্বেও স্বৈরশাসক জালেমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করেছেন। কারো বিরুদ্ধে অন্যায় অবিচার হলে দায়িত্ব নিয়ে প্রতিবাদ করতে পিছুপা হতেন না।

তিনি বলেন জাতীয় সংসদ ও পৌর নির্বাচন করতে হলে সকল রাজনৈতিক মামলা স্থগিত, আটকদের মুক্তি ও নির্বাচন কমিশনের পরিবর্তন করতে হবে।

 

প্রতিক্ষণ/এডি/এআরকে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G