আনন্দ নেই তারেকের জন্মদিনে

প্রকাশঃ নভেম্বর ২০, ২০১৫ সময়ঃ ৯:৩৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

tarekবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় ছেলে ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন আজ। দলের হাজার হাজার নেতাকর্মী কারাগারে থাকায় এবং বর্তমানে রাজনৈতিক পরিস্থিতির কথা বিবেচনা করে জন্মদিন পালন উৎসব থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন তারেক রহমান। তাই জন্মদিনকে কেন্দ্র করে আনন্দ-উল্লাসের যতো প্রস্তুতি নেয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে।

দলের মুখপাত্রের দায়িত্ব থাকা আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন জানিয়েছেন, দলের হাজার হাজার নেতাকর্মীর পরিবারে দীর্ঘদিন ধরে আনন্দ নেই। অনেকে এখনও ঘরছাড়া, এলাকাছাড়া। আবার অনেক নেতাকর্মী কারাগারে মানবেতর জীবন যাপন করছেন। তাই তারেক রহমান জন্মদিনে উৎসব না করতে নির্দেশ দিয়েছেন।

এদিকে জন্মদিন উপলক্ষে কেক কেটে উল্লাস না করার সিদ্ধান্ত হলেও নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে জন্মদিনে দোয়া মাহফিলের আয়োজন করবে বিএনপি। শুক্রবার বাদ আসর এই কর্মসূচি পালিত হবে বলেও জানিয়েছেন রিপন।

দলীয় সূত্রে জানা গেছে, তারেক রহমানের ৫১তম জন্মদিন উপলক্ষে বিএনপির ভ্যানগার্ড হিসেবে পরিচিত জাতীয়তাবাদী ছাত্রদল আলোচনা সভার আয়োজন করেছে। শুক্রবার বিকেলে রমনাস্থ রাজধানীর ইঞ্চিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে।

আলােচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সদ্য কারামুক্ত দলটির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম তথা জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। জন্মদিনের আলোচনায় ছাত্রদল সর্বোচ্চ উপস্থিতি দেখাবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত প্রায় ৮ বছর ধরে সপরিবারে লন্ডনে বসবাস করছেন তারেক রহমান। তিনি চিকিৎসার জন্য লন্ডন গেলেও পরবর্তীতে আইনি জটিলতার কারণে ফেরা হয়নি। নির্দেশ সত্ত্বেও আদালতে হাজিরা না দেয়ায় তারেক রহমানের বিরুদ্ধে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

প্রতিক্ষণ/এডি/এনজে

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G