সাংসদদের প্রচারণার সুযোগের দাবি আ.লীগের

প্রকাশঃ নভেম্বর ২৯, ২০১৫ সময়ঃ ২:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

Electionপৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণায় সাংসদের অংশগ্রহণের সুযোগ দিতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আজ রোববার বেলা দেড়টায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

নির্বাচন কমিশনারদের সঙ্গে সাক্ষাৎ শেষে হানিফ সাংবাদিকদের বলেন, ‘এমপিদের কোনো নির্বাহী ক্ষমতা নেই। সরকারের নির্বাহী বিভাগের কর্মকর্তাদের সঙ্গে সাংসদের মিলিয়ে তাদের মিলিয়ে নির্বাচন প্রচারণায় সুযোগ না দেওয়া সংবিধান বিরোধী। এ জন্য আচরণবিধি থেকে এমপিদের নাম বাদ দেওয়ার জন্য নির্বাচন আমরা কমিশনকে জানিয়েছি।’ তিনি বলেন, নির্বাচন কমিশন তাদের বলেছেন, আইনের মধ্য থেকে তারা বিষয়টি বিবেচনা করবেন।

অন্যদিকে বেলা ২টায় ইসিতে যায় বিএনপির একটি প্রতিনিধিদল। এতে নেতৃত্ব দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ওসমান ফারুক। এ ছাড়া সকালে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে আরেকটি প্রতিনিধিদল কমিশনে গেছে। পৌর নির্বাচন ১০ দিন পেছানোর দাবি জানিয়েছে দলটি।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G