সোনার বাংলাদেশ গড়া হবে

প্রকাশঃ জানুয়ারি ৫, ২০১৬ সময়ঃ ৩:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

alদশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষ পূর্তির দিনে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালনে আওয়ামী লীগের সমাবেশ শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় বাইতুল মোকাররম মসজিদের দক্ষিণ গেইট ও রাসেল স্কয়ারে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়।

এই সমাবেশের মধ্য দিয়ে কী ধরনের বার্তা দিতে চায় আওয়ামী লীগ- এমন প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, এই সমাবেশের মূল লক্ষ্য হচ্ছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের যে ধারা রয়েছে তা অব্যাহত থাকবে; বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে; পাশাপাশি এই দেশকে যুদ্ধাপরাধী বা রাজাকারমুক্ত করে আমরা ত্রিশ লক্ষ শহীদদের আত্মার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলাদেশ ‘ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত বাংলাদেশ’ গড়ব- এসব বিষয়গুলো জনসাধারণকে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার আহ্বান জানানো হবে।

রাজধানীর দুটি স্পটে সমাবেশ করছে আওয়ামী লীগ। একটি হচ্ছে বঙ্গবন্ধু এভিনিউ এবং অপরটি হচ্ছে ধানমন্ডি ৩২ নম্বরে রাসেল স্কয়ারে। তবে বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার কথা থাকলেও আওয়ামী লীগ মঞ্চ করেছে ঐ সড়কে বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটের সামনে। আর রাসেল স্কোয়ারের মঞ্চটি হয়েছে লেকের পাড়ে গাড়ি রাখার জায়গায়। কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিভক্ত হয়ে দুটি স্পটে জড়ো হয়েছেন।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G