খালেদার বিরুদ্ধে মামলা করার অনুমতি

প্রকাশঃ জানুয়ারি ২৪, ২০১৬ সময়ঃ ১১:২৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

fsdfdবিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মমতাজউদ্দীন আহমেদের আবেদনের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ অনুমোদন দিয়েছে। মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ঐ আবেদনে বলা হয়, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক সৃষ্টি করেছেন। এ ছাড়া জাতির পিতা ও আওয়ামী লীগ নিয়েও বিরূপ মন্তব্য করেছেন তিনি। এসব সাংবিধানিকভাবে স্বীকৃত এবং প্রতিষ্ঠিত বিষয়। এ বিষয়ে নতুন করে বিতর্কের অবতারণা করায় তার অপরাধ রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহের শামিল বলে মনে করা হচ্ছে। খালেদা সংবিধান লঙ্ঘন করে কথা বলেছেন এবং রাষ্ট্রদ্রোহমূলক অপরাধ করেছেন। আইনি নোটিশ দেওয়ার পরও তিনি ক্ষমা চাননি বা বক্তব্য প্রত্যাহার করেননি।

এ সম্পর্কে মমতাজউদ্দীন আহমেদ বলেন, রাষ্ট্রদ্রোহ মামলা করার অনুমোদনের চিঠি হাতে পেয়েছি। পুলিশের মহাপরিদর্শক ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছেও চিঠি পাঠানো হয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করার অনুমোদন দেওয়ায় শনিবার বিএনপির স্থায়ী কমিটির ব্ঠৈকে তীব্র প্রতিবাদ জানানো হয়। বৈঠক চলাকালেই এ প্রসঙ্গে ফখরুল বলেন, ‘খালেদা জিয়ার দেওয়া বক্তব্য ছিল রাজনৈতিক। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তার বিরুদ্ধে মামলার অনুমোদন দেয়া হয়েছে।’

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G