এমপি রানাসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

প্রকাশঃ ফেব্রুয়ারি ৪, ২০১৬ সময়ঃ ৯:৫৪ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ryrtyটাঙ্গাইলের বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় ঘটনার তিন বছরের বেশি সময় পর সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

বুধবার রাতে আদালতে এ অভিযোগপত্র জমা দেয়া হয়েছে।

মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, পরিবহন নেতা জাহিদুর রহমান কাকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাকে আসামি করা হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন- তাদের দেহরক্ষী আনিসুর রহমান রাজা ও মোহাম্মদ আলী, সাংসদের ঘনিষ্ঠ সহযোগী কবির হোসেন, সমীর, ফরিদ আহমেদ, দারোয়ান বাবু, যুবলীগের তৎকালীন নেতা আলমগীর হোসেন (চাঁন), নাসির উদ্দিন (নুরু), ছানোয়ার হোসেন ও সাবেক পৌর কমিশনার মাছুদুর রহমান। এদের মধ্যে আনিসুর রহমান রাজা ও মোহাম্মদ আলী গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলহাজতে রয়েছে।

টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম মাহফিজুর রহমান জানান, বুধবার রাতে টাঙ্গাইল চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ দুর্বৃত্তদের হাতে নৃশংসভাবে খুন হন। ২০১৪ সালের মার্চে ঐ মামলায় রাজা নামের এক সন্ত্রাসী পুলিশের হাতে গ্রেপ্তার হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে রাজা টাঙ্গাইলের প্রভাবশালী খান পরিবারের ৪ ভাইয়ের এ হত্যা মামলায় সংশ্লিষ্টতা থাকার কথা স্বীকার করে। এরপর থেকে খান পরিবারের ৪ ভাই পলাতক রয়েছেন।

 

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G