বিএনপির কাউন্সিল বসুন্ধরা কনভেনশনে

প্রকাশঃ ফেব্রুয়ারি ১১, ২০১৬ সময়ঃ ১২:১৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪১ অপরাহ্ণ

bnpরাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জাতীয় সম্মেলন হওয়ার কথা থাকলেও তা বসুন্ধরা কনভেনশন সেন্টারে করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

আগামী ১৯ মার্চ রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে এই কাউন্সিল অনুষ্ঠিত হবে।

এই সিদ্ধান্ত নেয়ার সাথে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের জন্য ১১টি কমিটি এবং একটি উপকমিটিও গঠন করেছে বিএনপি। পাশাপাশি এসব কমিটিকে দেশের বিভিন্ন সাংগঠনিক জেলা শাখায় সাংগঠনিক কার্যক্রম তত্ত্বাবধান করতে নির্দেশ দেয়া হয়েছে।

খালেদা জিয়ার নির্দেশনায় কাউন্সিলের পুরো দায়িত্ব পালন করবেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে তাকে অভ্যর্থনা উপকমিটির আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র সংশোধন উপকমিটির দায়িত্ব পালন করবেন।

চেয়ারপার্সন নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন বিগত কাউন্সিলে এ দায়িত্ব পালনের অভিজ্ঞতাসম্পন্ন দলের ভাইস চেয়ারম্যান বিচারপতি টি এইচ খান। তবে তার অসুস্থতাজনিত কারণে এ দায়িত্বে বিকল্প হিসেবে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ও প্রাক্তন স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার।

উল্লেখ্য, এর আগে গত ২৩ জানুয়ারি স্থায়ী কমিটির বৈঠক করেন বেগম জিয়া। ঐ বৈঠক থেকে আগামী ১৯ মার্চ ঢাকায় বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল হবে মর্মে সিদ্ধান্ত হয়। কাউন্সিলের জন্য সোহরাওয়ার্দী উদ্যান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র অথবা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন ব্যবহারের অনুমতি চেয়ে চিঠি দিয়েছিল দলটি।

বিএনপির সর্বশেষ পঞ্চম কাউন্সিল হয়েছিল ২০০৯ সালের ৮ ডিসেম্বর, শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। ছয় বছরের বেশি সময় পর দলটির ষষ্ঠ কাউন্সিল হতে যাচ্ছে।

 
প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G