হরতালে ২৪০ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশঃ জানুয়ারি ২৯, ২০১৫ সময়ঃ ১০:২৩ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৩৮ পূর্বাহ্ণ

Narayangonj--Jahid--07

 বিএনপি নের্তৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালে নাশকতা রোধে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ২০৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। জরুরি ভিত্তিতে প্রয়োজনে আরও ৬৮ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখাও হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পিলখানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসীন রেজা জানান, বৃহস্পতিবার হরতালকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ২০৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ভোর ৬টা থেকেই তারা টহল শুরু করেছেন।

তিনি জানান, এর মধ্যে রাজধানীতে নাশকতামূলক কর্মকাণ্ড থেকে সাধারণ মানুষের নিরাপত্তার জন্য ৬ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছেন। রাজধানী ঢাকার বাইরে দায়িত্ব পালন করছেন ৮২ প্লাটুন বিজিবি। পাশাপাশি বিভিন্ন মহাসড়কে যানবাহনে নাশকতা প্রতিরোধ ও নিরাপত্তার জন্য টহলে থাকছে ১১৬ প্লাটুন বিজিবি। সবগুলো প্লাটুনই ২৪ ঘণ্টা নিরাপত্তার জন্য মোতায়েন রয়েছে। প্রয়োজনে আরও ৬৮ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে দেশের এক বা একাধিক স্থানে মোতায়েনের জন্য।
মুহম্মদ মোহসীন রেজা আরও জানান, হরতালের আগের রাতে রাজধানীতে মোতায়েন ছিলো ২০ প্লাটুন বিজিবি। তারা ভোর ৬ টা পর্যন্ত দায়িত্ব পালন করে।
তিনি জানান, সারা দেশে বিজিবি মোতায়েন রয়েছে, বিশেষ করে হরতালের আওতাভুক্ত জেলাগুলোর নিরাপত্তায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

প্রতিক্ষণ/এডি/রুবেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G