সারাদেশে ২০ দলের হরতাল কাল

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৫ সময়ঃ ১১:৩৮ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:২৮ অপরাহ্ণ

bnp 20 dolবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করে মারাত্মক আহত করার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানিয়েছেন।

রিজভী বলেন, ২০ দলীয় জোটের উদ্যোগে আগামী ১৫ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে ১৬ জানুয়ারি শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালিত হবে।

বিবৃতিতে তিনি আরও জানান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ও সাবেক প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে রাজধানীর গুলশানে সন্ত্রাসীদের কর্তৃক গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে এই হরতাল আহবান করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে গুলশানের ওয়েস্টিন হোটেলের সামনে রিয়াজের গাড়িতে গুলি চালায় দুর্বৃত্তরা। তার শরীরে কয়েকটি গুলি লেগেছে। রিয়াজের গাড়িটিও পুড়িয়ে দেয়া হয়েছে।

অবরোধের ৮ম দিনে গুলশানে রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে যাওয়ার পরপরই তিনি হামলার শিকার হন।

গুলিবিদ্ধ রিয়াজ রহমানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে গত শনিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদের গাড়িতেও আগুন দেয়া হয়। তিনি গুলশানে খালেদার কার্যালয়ের রাস্তায় পুলিশের ব্যারিকেডের সামনে গাড়ি রেখে খালেদার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। পুলিশের অবস্থানের মধ্যেই গাড়িটি পুড়িয়ে দেয়া হয়।

প্রতিক্ষন/এডি/মাহ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G