একটি ফোন কলে ৩০ ‍মিনিটে ঢাকা আওয়ামীমুক্ত: খোকা

প্রকাশঃ ফেব্রুয়ারি ২, ২০১৫ সময়ঃ ১:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:১৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক, প্রতিক্ষণ ডট কম

সাদেক-হোসেন-খোকা-450x450 বিএনপি নেতা সাদেক হোসেন খোকা বলেছেন, ঢাকা শহরকে আওয়ামী মুক্ত করতে ৩০ মিনিট সময়ই যথেষ্ট। তবে এজন্য শুধু র‌্যাব-পুলিশের ‘নিরপেক্ষ’ ভূমিকা লাগবে ।

চিকিৎসার জন্য কয়েক মাস ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির এই ভাইস চেয়ারম্যান নিউ ইয়র্কে জাসাসের এক সমাবেশে এই ঘোষণা দেন।ব্রুকলিনের গ্রিন পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র জাসাস আজ সোমবার ওই সমাবেশের আয়োজন করে।

ঢাকা মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ও ঢাকার সাবেক মেয়র খোকা বলেন, র‌্যাব-পুলিশের  এবং বিজিবি সরকারদলীয় পেটোয়া বাহিনীর পরিবর্তে নিরপেক্ষ ভূমিকায় অবতীর্ণ হলে ঢাকা সিটিকে আওয়ামী মুক্ত করতে ৩০ মিনিটের বেশী সময় লাগবে না।
“আর এজন্য আমাকে সশরীরে ঢাকায় ফেরারও প্রয়োজন হবে না। এই নিউ ইয়র্ক থেকে একটি টেলিফোনই যথেষ্ট।” বিএনপি জোটের চলমান হরতাল-অবরোধে নাশকতার জন্য সরকারকে দায়ী করেন বিএনপি নেতা খোকা।

আগের কয়েকটি ঘটনার উল্লেখ করে তিনি বলেন, “বর্তমানে পেট্রোল বোমা হামলার সাথেও আওয়ামী লীগের সন্ত্রাসীরাই জড়িত। সত্যিকারের তদন্ত হলেই তা ফাঁস হয়ে পড়বে।”
নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবি মানতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে খোকা বলেন, “জনসমর্থনহীন আইয়ুব-ইয়াহিয়ারাও বন্দুকের জোরে ক্ষমতা ধরে রাখতে পারেনি। শেখ হাসিনাও পারবেন না।

“তাই সরকারকে বলতে চাই, এখনও সময় আছে সংলাপের মধ্য দিয়ে দেশবাসীর প্রত্যাশিত নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় একাত্তরে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারিদের মতো করুণ পরিণতি আপনাদেরও বরণ করতে হবে।”

 

 

প্রতিক্ষণ/এডি/রায়হান

 

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G