সহিংসতা নির্মূলে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে

প্রকাশঃ ফেব্রুয়ারি ৪, ২০১৫ সময়ঃ ৫:৪৮ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

nasim_4সন্ত্রাস- সহিংসতা নির্মূলে প্রয়োজনে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে বলে মনে করেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে প্রেসব্রিফিংয়ে একথা বলেন তিনি।

নাসিম বলেন, আইন-শৃঙ্খলাবাহিনীকে বলব, সন্ত্রাস নির্মূল করতে হবে। কোন ধরনের শৈথিল্য কিংবা অপরাগতা আমরা দেখতে চাই না। প্রয়োজনে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করতে হবে। সব কিছুতে ১৪ দল সমর্থন দিবে।

বিদেশি চক্রান্তের বিষয়ে নাসিম আরো বলেন, বাংলাদেশের অভ্যন্তরে বিএনপি-জামায়াতের কোনো বন্ধু নেই। যারা রয়েছে সবাই বিদেশে। এই বন্ধু কারা আপনারা সবাই জানেন। এ নিয়ে নতুন করে কিছু বলার নেই।

নাসিম বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীকে বলবো আপনাদের আরো নিবিড় ও সতর্কভাবে নাশকতা প্রতিরোধ করতে হবে। মিঠাপুকুর ও চৌদ্দগ্রামের ঘটনা একই কায়দায় ঘটানো হয়েছে। তদন্ত করে দেখতে হবে কারা কিভাবে এই ঘটনা ঘটালো।

তাহলে খালেদা জিয়ার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে ১৪ দলের পক্ষ থেকে সরকারের কাছে দাবি জানাবেন কি না এমন প্রশ্নের উত্তরে নাসিম বলেন, এসব বিষয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখবে। আমরা তো বলছি।

তিনি বলেন, ১৪ দল মনে করে ইউটিউবে বক্তব্যের মাধ্যমে প্রমাণ হয়েছে খালেদা জিয়ার প্রত্যক্ষ নির্দেশেই এইসব হামলা হচ্ছে। খালেদা জিয়া এখন আর জনগণের নেত্রী নন। জঙ্গিবাদের নেত্রী। সন্ত্রাসীদের নেত্রী।

আপনাদের দলের নেতা বলেছিলেন, এক সপ্তাহের মধ্যে দেশের পরিস্থিতি স্বাভাবিক হবে কিন্তু এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একথা কোন দিনও বলি নাই। আর এ কথা বিশ্বাসও করি না। আমি মনে করি এটা চলমান প্রক্রিয়া।

প্রতিক্ষণ /এডি /জবা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G