১৪ দলের মানববন্ধন আজ

প্রকাশঃ ফেব্রুয়ারি ৮, ২০১৫ সময়ঃ ১২:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

14 dolবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের নামে নাশকতার বিরুদ্ধে জনমত গড়ে তুলতে আজ সারাদেশে ঘণ্টাব্যপী মানববন্ধন করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নেতারা।

দুপুর ৩ টা থেকে ৪ টা পর্যন্ত এক ঘণ্টা টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত মানববন্ধনের প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন জোটের নেতারা।

এ কর্মসূচি সফল করতে ইতোমধ্যে সরকার দলীয় এমপি ও নেতারা নিজ নিজ এলাকায় নেতাকর্মীদের সঙ্গে একাধিক বৈঠক করেছেন। ক্ষমতাসীন জোটের সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অংশ নিবেন মানববন্ধনে।

এক ঘণ্টার এই মানববন্ধনে রাজধানী ঢাকায় ১৩ স্পটে উপস্থিত থেকে নেতৃত্ব দেবে কেন্দ্রীয় নেতারা।

১৪ দলের পক্ষে বলা হয়েছে, বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দেশবিরোধী চক্রান্ত, ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্য, পেট্রোল বোমা, চোরাগুপ্তা বোমা হামলা, জঙ্গি-নাশকতা, ধ্বংসাত্মক কর্মকাণ্ড ও হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় ১৪ দলের উদ্যোগে দেশব্যাপী এ কর্মসূচি পালন করা হবে।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি এক বিবৃতি এ আহ্বান জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গাবতলী থেকে টেকনিক্যাল হয়ে শ্যামলী পর্যন্ত নেতৃত্বে থাকবেন স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক আসলাম, ওয়ার্কার্স পার্টির কামরুল হাসান, শরীফ শামসির, শাহানা ফেরদৌসী লাকী, আবুল কালাম আজাদ, গণতন্ত্রী পার্টির মো. খায়রুল আলমসহ মিরপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

শ্যামলী, কলেজ গেইট, আসাদ গেইট হয়ে ২৭নং রোড পর্যন্ত নেতৃত্বে থাকবেন জাহাঙ্গীর কবির নানক এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, কে এম রহমতউল্লাহ এমপি, জুনায়েদ আহমেদ পলক এমপি, মির্জা জলিল, ন্যাপের পার্থ চক্রবর্তী, জহির হোসেন, ওয়ার্কার্স পার্টির মাহমুদুল হাসান মানিক, হাজেরা সুলতানা, মুনতাসিম বিল্লাহ সানি, বেনজির আহমেদ, জাহাঙ্গীর আলম ফজলুসহ বৃহত্তর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

ধানমন্ডি ২৭নং রোড থেকে রাসেল স্কয়ার পর্যন্ত নেতৃত্বে থাকবেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, কাজী জাফর উল্লাহ, নূহ-উল-আলম লেনিন, আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ফরিদুন্নাহার লাইলী, মো. আব্দুছ ছাত্তার, অসীম কুমার উকিল, একেএম এনামুল হক শামীম, স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, অ্যাম্বাসেডর জমির, ইলিয়াস মোল্লা এমপি, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি, শেখ শহীদুল ইসলাম, মফিজুল হক বেবু, এজাজ আমহেদ মুক্তা, আবু সাঈদ খান, আব্দুর রহিম, নাজমুন নাহার বেবী, জাহানারা আরজু, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাৎ হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের পল্টনসহ পল্লবী থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা। রাসেল স্কয়ার, গ্রিন রোড স্কয়ার হয়ে বসুন্ধরা মার্কেট পর্যন্ত থাকবে আওয়ামী লীগের বি. এম মোজাম্মেল হক এমপি, ড. আবদুস সোবহান গোলাপ, আ. হ. ম মোস্তফা কামাল এমপি, ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম এমপি, হোসেন মনসুরসহ ধানমন্ডি ও হাজারীবাগ থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

বসুন্ধরা মার্কেট থেকে সোনারগাঁও হোটেল পর্যন্ত নেতৃত্বে থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, এইচ এন আশিকুর রহমান এমপি মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক, কামাল আহমেদ মজুমদার এমপিসহ কাফরুল, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

সোনারগাঁও হোটেল মোড়, বাংলামটর, রূপসী বাংলা হোটেল হয়ে শাহবাগ মোড় পর্যন্ত নেতৃত্বে থাকবেন আওয়ামী লীগের বীর বাহাদুর এমপি, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আসাদুজ্জামান খান কামাল এমপি, গণ-আজাদী লীগের এস কে শিকদার, কাজী আলিউল ইসলাম, আতা উল্লাহ খান, আব্দুল জব্বার, শহীদুর রহমানসহ তেজগাঁও, উত্তরা, তুরাগ, বিমান বন্দর আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

শাহবাগ মোড় থেকে মৎস্য ভবন পর্যন্ত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, অ্যাডভোকেট আফজাল হোসেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, ডা. বদিউজ্জামান ভুঁইয়া ডাবলু, ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান মল্লিক, নুরুল হাসান, মুর্শিদা আক্তার ডেইজী, বাসদের মাহবুবুর রহমান, জাকারিয়া জনি, মুনির আহমেদ, হামিদুল কিবরিয়া চৌধুরী আজাহারসহ রমনা, খিলক্ষেত থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

মৎস্য ভবন থেকে কদমফুল ফোয়ারা, প্রেসক্লাব হয়ে পল্টন মোড় পর্যন্ত নেতৃত্বে থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শ্রী সতীশ চন্দ্র রায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, অ্যাডভোকেট শিরিল শিকদার, স্থপতি ইয়াফেস ওসমান, ড. প্রণব কুমার বড়ুয়া, সুজিত রায় নন্দী, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা এমপি, সাব্বাহ আলী খান কলিন্স, আবুল হোসাইন, দীপংকর সাহা দিপু, মোস্তফা আলমগীর রতন, মুর্শিদা আক্তার নাহার, নাসিমুল হাসান দিপু, কমিউনিস্ট কেন্দ্রের আয়েশা খানম, ন্যাপের ইসমাইল হোসেন, বাসদের রেজাউর রহমান খান, সাম্যবাদী দলের অ্যাড. বীরেন সাহা, বিপ্লব বিজয় ঘোষসহ লালবাগ, কামরাঙ্গীরচর থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

পল্টন মোড় থেকে নূর হোসেন স্কয়ার হয়ে গুলিস্তান মোড় পর্যন্ত নেতৃত্বে থাকবেন আওয়ামী লীগের হাবিবুর রহমান সিরাজ, গণতন্ত্রী পার্টির মাহমুদুর রহমান বাবু, মজদুর পার্টির জাকির হোসেনসহ মতিঝিল, বাড্ডা, গুলশান থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, ৫৬নং ওয়ার্ড আওয়ামী লীগ ও পেশাজীবী সংগঠনের নেতারা।

বঙ্গবন্ধু স্কয়ার (গুলিস্তান সিনেমা মোড়) থেকে পার্কের মধ্য দিয়ে ইত্তেফাক মোড় পর্যন্ত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি, মোহাম্মদ নাসিম এমপি, সুরঞ্জিত সেন গুপ্ত, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, মাহবুব-উল-হানিফ এমপি, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বীরবিক্রম এমপি, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এমপি, কাজী আকরাম উদ্দিন, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, আখতারুজ্জামান, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, গোলাম মওলা নকশবন্দি, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন এমপি, জাকির হোসেন রাজু, কিশোর রায়, মো. তৌহিদ, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান, জাসদের হাসানুল হক ইনু এমপি, শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান এমপি, শিরিন আকতার এমপি, মীর হোসেন আকতার, করিম শিকদারসহ কোতোয়ালী থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

ইত্তেফাক মোড় থেকে রাজধানী মার্কেট পর্যন্ত নেতৃত্বে থাকবেন ওয়ার্কার্স পার্টির বিমল বিশ্বাস, কামরুল হাসান নাসিমসহ সুত্রাপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা।

রাজধানী মার্কেট থেকে সায়েদাবাদ পর্যন্ত নেতৃত্বে থাকবেন ওয়ার্কার্স পার্টির আকসীর এম চৌধুরী, আলী শিকদারসহ খিলগাঁও, সবুজবাগ থানা আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা। সায়েদাবাদ থেকে যাত্রাবাড়ী পর্যন্ত নেতৃত্বে থাকবেন ওয়ার্কাস পার্টির তপন দত্ত, কাজী আনোয়ারুল ইসলাম টিপু, ন্যাপের আব্দুর রশিদ সরকারসহ শ্যামপুর ও ডেমরা থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

প্রতিক্ষণ /এডি/মারুফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G