সরকার ও দল সংলাপের সিদ্ধান্ত নেয়নি: ওবায়দুল

প্রকাশঃ ফেব্রুয়ারি ১২, ২০১৫ সময়ঃ ২:৩৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,প্রতিক্ষণ ডট কম

1414252159সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,এই মুহূর্তে সরকার ও দলে সংলাপের কোনো সিদ্ধান্ত নেই।তবে দেশে চলমান অবস্থায় আলোর ঝলকানি যে কোনো সময় দেখা যাবে বলেও মন্তব্য করেছেন তিনি।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দল বুধবার (১১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সংলাপের দাবির বিষয়ে মন্ত্রী বলেন, আগ বাড়িয়ে কোনো কথা বলা উচিত না।

প্রত্যেকে সবার জায়গা থেকে রেসপন্সিবল-পজেটিভলি বিহ্যাব করতে হবে। এ দায়িত্বশীলতা সবার মধ্যে থাকা উচিত। দেশটা ১৬ কোটি মানুষের। আমরা যারা রাজনীতি করি, দায়িত্বশীল পদে আছি, দায়িত্বহীন বক্তব্য আমাদের কারোরই দেওয়া উচিত নয়।

‘এ পর্যন্ত সরকারের সংলাপের কোনো সিদ্ধান্ত হয়নি। সরকারে এ নিয়ে আলোচনাও হয়নি, দলেও (আওয়ামী লীগ) আলোচনা হয়নি। ওয়ার্কিং কমিটিতে হয়তো কেউ কেউ প্রশ্ন তুলেছেন, কিন্তু সর্বসম্মত সিদ্ধান্ত এই মুহূর্তে সংলাপের অনুকূল নয়।

এই মুহূর্তে আমি ভিন্ন বক্তব্য বা মন্তব্য দিতে পারি না। কারণ সরকার এবং দলে এখন পর্যন্ত সংলাপের কোনো সিদ্ধান্ত হয়নি।’

চলমান রাজনৈতিক অবস্থার সমাধান কী- জানতে চাইলে সাংবাদিকদের মন্ত্রী বলেন, আমাদের দেশে ঝড় আসে, ঝঞ্জা আসে, অন্ধকার আসে। আবার চলেও যায়।

আমার মনে হয় দেখবেন, এই অন্ধকারের মধ্যেও আলোর ঝলকানি হয়তো কোনো সময় দেখা যাবে। এ অবস্থা দীর্ঘকাল চলতে পারে না। তাই বলে আত্মবিনাশী আগুনে আমরা কী পুড়ে মরব?

‘অবরোধের যে আত্মবিনাশী আগুন, তা সারা দেশকে পুড়ছে। এটার সমাধানও আছে, পরিণতিও আছে’, বলেন মন্ত্রী।

প্রতিক্ষণ/এডি/ইফতেখার রাজু

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G